সর্বশেষ
মঙ্গলবার ২৯শে কার্তিক ১৪২৫ | ১৩ নভেম্বর ২০১৮

বিশ্বের সবচেয়ে মোটা মানুষের মৃত্যু

শনিবার, ডিসেম্বর ২৬, ২০১৫

1970918735_1451127766.png
বিডিলাইভ ডেস্ক :
নাম অ্যান্ড্রেস মোরেনো। বিশ্বের সবচেয়ে মোটা মানুষ তিনি! অকাল মৃত্যুর হাত থেকে নিজেকে রক্ষা করতেই ওজন কমানোর সিদ্ধান্ত নিয়েছিলেন মোরেনো। কিন্তু, সেই সিদ্ধান্তই বুমেরাং হয়ে দেখা দিল। ওজন ঝরাতে ডাক্তারের পরামর্শে অস্ত্রোপচার করালেও, নিজের মৃত্যু শেষ পর্যন্ত ঠেকাতে পারলেন না। অস্ত্রোপচারের দু-মাসের মধ্যেই শুক্রবার মেক্সিকোয় তার মৃত্যু হয়েছে।

মেক্সিকোর সোনোরা থেকে অ্যান্ড্রেস মোরেনোর পরিবার জানায়, শুক্রবার আচমকা হার্ট অ্যাটাকে মৃত্যু হয়েছে বছর ৩৮-এর অ্যান্ড্রেসের।

অস্ত্রোপচারের আগে মোরেনোর ওজন ছিল ৪৫০ কেজি। অতিরিক্ত মেদ শরীর থেকে বাদ দিতে গত ২৮ অক্টোবর মাসে তার বেরিয়াট্রিক সার্জারি করা হয়। ১০০ কেজি ওজন কমে মোরেনোর। ডাক্তাররা অপারেশন সফল বলেই জানিয়েছিলেন। শরীর হাল্কা হওয়ায়, সুস্থও বোধ করছিলেন। পেটে ব্যাক্টেরিয়াঘটিত সংক্রমণ হওয়ার কারণে এর মধ্যে যদিও আরও একবার তাকে হাসপাতালে ভর্তি করতে হয়েছিল।

তার পর ভালই ছিলেন। কিন্তু, ক্রিসমাস ইভের দিন হঠাত্‍‌ই অসুস্থ বোধ করেন তিনি। শ্বাসকষ্ট শুরু হওয়ায় অ্যাম্বুলেন্স ডাকতে হয়। কিন্তু, হাসপাতালে নিয়ে যাওয়ার আগেই মৃত্যু হয় বিশ্বের সবচেয়ে মোটা মানুষ অ্যান্ড্রেস মোরেনোর। মোরেনো প্রাক্তন পুলিশকর্মী ছিলেন।


ঢাকা, শনিবার, ডিসেম্বর ২৬, ২০১৫ (বিডিলাইভ২৪) // এস আর এই লেখাটি ১৮২৮ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন