সর্বশেষ
বৃহঃস্পতিবার ৫ই আশ্বিন ১৪২৫ | ২০ সেপ্টেম্বর ২০১৮

সরে দাঁড়ানোর ঘোষণা দিলেন বাংলাদেশের কোচ

সোমবার, ডিসেম্বর ২৮, ২০১৫

798716432_1451300265.jpg
বিডিলাইভ ডেস্ক :
সাফ চ্যাম্পিয়নশিপে বড় সাফল্যের আশা দিয়ে বাংলাদেশ ছেড়েছিলো জাতীয় ফুটবল দল। তবে আফগানিস্তানের কাছে বড় ব্যবধানে হারার পর পরের ম্যাচে মালদ্বীপের কাছেও অসহায়ভাবে হারে বাংলাদেশ। এর মাধ্যমে এবারের সাফ মিশন থেকে বিদায় নিশ্চিত হয়ে গেছে। আর এই ব্যর্থতার কারণে এরই মধ্যে অধিনায়কত্ব ছাড়ার সিদ্ধান্ত নিয়েছেন মামুনুল ইসলাম।

এবার জাতীয় দলের কোচের পদ থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দিলেন সদ্য নিয়োগ বাংলাদেশের কোচ মারুফুল হক। ব্যর্থতা নিজের ঘাড়ে নিয়ে সরে দাঁড়ানোর ঘোষণা দেন তিনি। দলের এ ব্যর্থতার জন্য দেশবাসীর কাছে ক্ষমাও চেয়েছেন ঘরের ছেলে মারুফুল।

মারুফুল বলেন, 'আমার সঙ্গে চুক্তি ছিল এই সাফ পর্যন্ত। আমি জানি না, এই চুক্তি নবায়ন করা হবে কি না। তবে আমার আত্মোপলব্ধি হচ্ছে, আমার সময়েই সাফে বাংলাদেশের সবচেয়ে বড় ব্যর্থতা দেখিয়েছে। তাই বাফুফে চাইলেও কোচের পদে আমার আর না থাকাটাই ভালো হবে। আমি না থাকারই পক্ষে।'

আশা পূর্ণ করতে না পেরে দেশবাসীর কাছে ক্ষমাও চেয়েছেন মারুফ, 'বড় আশা নিয়ে বাফুফে আমাকে কোচের দায়িত্ব দিয়েছিল। কিন্তু আমি ব্যর্থ হয়েছি। তাই দেশবাসীর কাছে আমি ক্ষমা চাইছি।'     

উয়েফার ‘এ’ লাইসেন্স কোচিং কোর্স করা মারুফুল গত ২৪ নভেম্বর বাংলাদেশ জাতীয় দলের কোচের দায়িত্ব পান। ইতালিয়ান ফাবিও লোপেজকে বরখাস্ত করে তাকে এ দায়িত্ব দেওয়া হয়েছিল।

ঢাকা, সোমবার, ডিসেম্বর ২৮, ২০১৫ (বিডিলাইভ২৪) // কে এইচ এই লেখাটি ১০৬৬ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন