সর্বশেষ
শনিবার ৭ই আশ্বিন ১৪২৫ | ২২ সেপ্টেম্বর ২০১৮

ওবামা-ক্যামেরনের অদ্ভুত নাচ (ভিডিও)

সোমবার, ডিসেম্বর ২৮, ২০১৫

1712776667_1451300347.jpg
বিডিলাইভ ডেস্ক :

ওবামা-ক্যামেরনের অদ্ভুত নাচ (ভিডিও)

রাষ্ট্রীয় ও আন্তর্জাতিক গুরু দায়িত্ব কাঁধে থাকায় বিশ্ব নেতাদের যেন দম ফেলার ফুসরত নেই। কিন্তু শত কাজের চাপ থাকলেও বিনোদন পেতে তারাও মেতে ওঠেন আনন্দ- উল্লাসে। একটু সময় পেলে তারাও যেন সাধারণ মানুষের কাতারে চলে আসেন। নেচেগেয়ে আনন্দ প্রকাশ করেন তারাও । তাদের এসব নৃত্যও তখন মানুষের বিনোদনের খোড়াক হয়। মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা ও ব্রিটিশ প্রধানমন্ত্রী ডেভিড ক্যামেরনের এমনই এক নাচের ভিডিও নিয়ে পাঠকদের জন্য প্রতিবেদন।

ওবামা : প্রেসিডেন্ট হিসেবে বিভিন্ন অনুষ্ঠানে নাচার কারণে বেশ ক’বার খবরের শিরোনাম হয়েছেন মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা। সর্বশেষ গত জুলাইয়ে নিজের পিতৃভূমি কেনিয়ায়। সেখানে কাঠাখোট্টা রাষ্ট্রীয় বিভিন্ন অনুষ্ঠান শেষে প্রেসিডেন্ট উহুরু কেনিয়াত্তার আমন্ত্রণে নৈশ ভোজে যোগ দিয়েছিলেন ওবামা। অনুষ্ঠানে তখন সঙ্গীত পরিবেশন করছিল দেশটির জনপ্রিয় ব্যান্ড  সাউথি সোল। এ সময় ব্যান্ডটির প্রধান গায়কের আমন্ত্রণে ওবামা চলে গেলেন তার পাশে। গায়কের সঙ্গে তাল মিলিয়ে কেনিয়ার বিশেষ নৃত্য ‘লিপালা’ নাচলেন তিনি। এসময় ওবামার সঙ্গে নেচেছেন প্রেসিডেন্ট উহুরু কেনিয়াত্তা, ফার্স্টলেডি মার্গারেট কেনিয়াত্তা এবং আমেরিকা জাতীয় নিরাপত্তা উপদেষ্টা সুসান রাইস। নাচ শেষে হাসতে হাসতে ওবামা বুকে জড়িয়ে ধরলেন সৎ বোন উমাকে।

ভিডিও দেখতে এখানে ক্লিক করুন


ডেভিড ক্যামেরন : ব্রিটিশ প্রধানমন্ত্রী ডেভিড ক্যামেরন নাকি বরাবরই ভদ্রলোক। তার সবকিছুর মধ্যেই নাকি শালীনতার ছোঁয়া দেখতে পাওয়া যায়। নাচতে জানেন না বলেই হয়তো তিনি বিষয়টিকে পুরোপুরি এড়িয়ে চলেন। তবে ২০১২ সালে লন্ডন অলিম্পিকের সমাপনী অনুষ্ঠানে গান পরিবেশন করছিল স্পাইস গার্লস। আর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ক্যামেরনও। গান চলাকালে ক্যামেরনসহ উপস্থিত অনেক দর্শক দাঁড়িয়ে দাঁড়িয়ে তালি দিয়েছেন। সেই সঙ্গে শরীরও দুলিয়েছে হাল্কা চালে। এটি কিন্তু মোটেই দৃষ্টিকটু ছিল না। তবে ক্যামেরনের স্ত্রীর পাশে থাকা লন্ডনের সাবেক মেয়র ও বর্তমান পার্লামেন্ট সদস্য বরিস জনসনের অবস্থা দেখলে কিন্তু হেসে কুটিকুটি হওয়া ছাড়া উপায় নেই। কারণ তার নাচের ভঙ্গিটাই ছিল অদ্ভুত।

ভিডিও দেখতে এখানে ক্লিক করুন

ঢাকা, সোমবার, ডিসেম্বর ২৮, ২০১৫ (বিডিলাইভ২৪) // এস আর এই লেখাটি ২৭৫ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন