সর্বশেষ
বুধবার ৪ঠা আশ্বিন ১৪২৫ | ১৯ সেপ্টেম্বর ২০১৮

বর্ষবরণের নজরকাড়া পার্টি সাজ

বৃহস্পতিবার, ডিসেম্বর ৩১, ২০১৫

843846770_1451557077.jpg
বিডিলাইভ ডেস্ক :
বর্ষবরণকে ঘিরে চলছে নানা আয়োজন। বাইরে হোক বা নিজের বাড়ির ছাদে- বন্ধুদের নিয়ে হবে আড্ডাবাজি, নাচানাচি,খাওয়া-দাওয়া সবই। হয়তো অনেকদিন পর দেখা হবে কোনো বন্ধুর সঙ্গে। তাই পার্টিতে নিজেকে একটু আলাদাভাবে উপস্থাপন করুন। আপনার সাজে যেন নজর কাড়ে সবার।

সময়টা যেহেতু তীব্র শীতের দখলে, তাই এটাকে কাজে লাগাতে পারেন দারুণভাবে। এই সময়ে ইচ্ছেমতো সাজগোজ করলেও নষ্ট হবেনা। পার্টির প্রথম থেকে শেষ পর্যন্ত আপনি থাকবেন প্রাণবন্ত।

পার্টিটা ইংরেজি নতুন বছরকে স্বাগত জানানো উপলক্ষ্যে। তাই পোশাকের ধাঁচেও থাকতে পারে পাশ্চাত্যের ছোঁয়া। তাছাড়া শীতের এই সময়টাতে হাল ফ্যাশনের সবচেয়ে লেটেস্ট সাজে নিজেকে সাজানোও খুব একটা কঠিন কাজ না। জিনস, টি-শার্ট, হাই-নী হিল সঙ্গে থাকতে পারে মানানসই জ্যাকেট। পুরো শরীর মোড়া আবার সাজ হয়ে গেল একদম পার্টি উপযোগী। পার্টিতে পাশ্চাত্য স্টাইলের পোশাক পরতে হবে তার কোনো ধরাবাধা নিয়ম নেই। আপনার পছন্দের অন্য যেকোনো পোশাকও বাছাই করতে পারেন। তবে মনে রাখবেন, পার্টিতে পোশাক সামলাতে গিয়ে যেন আনন্দটাই মাটি না হয়ে যায়।

যে পোশাকে আপনি সাচ্ছন্দ্য ভোগ করবেন পার্টিতে সেটাই পরা উচিৎ। শুধু মেকআপটা হতে হবে নজরকাড়া। কারণ রাতের অনুষ্ঠানে জমকালো মেকআপ না হলে মলিন দেখায়।

প্রথমেই ফেসওয়াশ দিয়ে মুখ ধুয়ে নিতে হবে। এরপর টোনার দিয়ে মুখ ভালো করে মুছে ময়েশ্চারাইজার লাগিয়ে নিন। শীতে ময়েশ্চারাইজার ব্যবহার করলে সহজেই মেকআপের বেইজ ত্বকে বসে যায়। লিকুইড ফাউন্ডেশন মুখ-ঘাড়-গলায় ভালো করে ব্লেন্ড করে লাগাতে হবে। ফাউন্ডেশন দেয়ার পরও মুখে যদি সূক্ষ্ম রেখা বা দাগ থাকে, তাহলে কনসিলার ব্যবহার করুন। এবার ফেস পাউডার দিয়ে ফাউন্ডেশনটা বসিয়ে দিতে হবে।

চোখের সাজের ক্ষেত্রে পোশাকের রঙে বা সম্পূর্ণ ভিন্নরঙা কন্ট্রাস্ট আই শ্যাডোর সঙ্গে গ্লিটার আই লাইনার ব্যবহার করা যেতে পারে। নীল, সবুজ, সোনালি বা রুপালি যে কোনো রঙের আইলাইনারই ব্যবহার করতে পারেন। শীতের সাজে চোখের মেকআপটা গাঢ় হলে খুবই ভালো হয়। সেক্ষেত্রে গাঢ় মাশকারা আর কাজল ব্যবহার করুন।

লিপস্টিকের ক্ষেত্রে ম্যাট এড়িয়ে গেলেই ভালো। এর বদলে গ্লসি লপিস্টিক বেছে নিন। ন্যাচারাল, বাদামি পিচ অথবা গোলাপি রঙও বেছে নিতে পারেন।

পারফিউম নির্বাচনের ক্ষেত্রে আপনাকে বেশ রুচির পরিচয় দিতে হবে। মোহময় গন্ধ নির্বাচন আপনার সাজের পূর্ণতা এনে দেবে সহজেই। কেউ কেউ তো ভাবেন পারফিউম না দিলে সাজের ৫০ শতাংশই বাকি থেকে যায়। একটু খেয়াল করলে আপনিও বুঝবেন নিখুঁত সাজেও কোথায় যেন খুঁত থেকে গেছে। তাই আগে থেকেই একটু ভেবে রাখরে থার্টিফার্স্ট নাইট পার্টিতে আপনার সাজটি হতে পারে সবার জন্য আকর্ষণীয়।

ঢাকা, বৃহস্পতিবার, ডিসেম্বর ৩১, ২০১৫ (বিডিলাইভ২৪) // টি এ এই লেখাটি ৯৩৯ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন