সর্বশেষ
রবিবার ৪ঠা অগ্রহায়ণ ১৪২৫ | ১৮ নভেম্বর ২০১৮

প্রাণ বাঁচাতে লোকজনের ছোটাছুটি, তারা তোলেন সেলফি

শনিবার, জানুয়ারী ২, ২০১৬

1435789461_1451739158.png
বিডিলাইভ ডেস্ক :
তখন রাত। চারিদিকে নতুন বছরকে স্বাগত জানানোর জন্য শুরু হয়েছে উৎসবের আমেজ। আর কয়েক ঘন্টা পরই শুরু হবে নববর্ষ। এমন সময় সংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ে বিশ্বের সবচেয়ে বড় ভবন বুর্জ খলিফার পাশের ৬৩তলা একটি ভবনে আকস্মিক আগুন লাগে। শুরু হয় দিগ্বিদিক ছোটাছুটি।

জ্ঞানশূন্য লোকজন নিজেদের প্রাণ বাঁচাতে ছুটছে। এমন কঠিন সময়ে পুড়তে থাকা ভবনকে পেছনে রেখে সেলফি তোলেন এক দম্পতি। ছবিটি সামাজিক যোগাযোগের বিভিন্ন মাধ্যমে ছড়িয়ে পড়লে সমালোচনার ঝড় ওঠে। খবর এনডিটিভির।

আরটি ডটকমের বরাত দিয়ে এনডিটিভির খবরে বলা হয়, ৬৩ তলা ভবনটি পুড়ে যাওয়ার ছবি অনেকেই সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে পোস্ট করেছে। তাদের অনেকেই দুবাইফায়ার হ্যাশট্যাগ ব্যবহার করেন। এরই মধ্যে ওই দম্পতি তাদের প্রায় নির্লিপ্ত একটি ছবি প্রকাশ করে।

সামাজিক যোগাযোগের মাধ্যম টুইটারে কয়েকজন ব্যবহারকারী সেলফিটির তীব্র সমালোচনা করেন। তাদের কেউ কেউ বলেন, ওই সেলফিটি ‘এ যাবৎকালের সবচেয়ে বেমানান’। কেউ আবার সেলফি তোলা দম্পতিকে বলেছেন ‘স্টুপিড’ (নির্বোধ)।

নববর্ষ শুরুর আগমুহূর্তে দুবাইয়ের ভবনটির নিচ তলায় আগুন ধরে। অগ্নিকাণ্ডের ১০ মিনিটের মধ্যে পাঁচ তারকা ওই হোটেলের ৬০তলা পর্যন্ত আগুন ছড়িয়ে পড়ে। এতে ২০ জনের বেশি মানুষ আহত হন। একটি জটলা থেকে এ অগ্নিকাণ্ড ঘটে বলে জানা গেছে।

ঢাকা, শনিবার, জানুয়ারী ২, ২০১৬ (বিডিলাইভ২৪) // এস আর এই লেখাটি ১২৭২ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন