সর্বশেষ
শনিবার ৩রা অগ্রহায়ণ ১৪২৫ | ১৭ নভেম্বর ২০১৮

এখন বাংলাদেশেই লুমিয়া ৫৫০ স্মার্টফোন

শুক্রবার, জানুয়ারী ৮, ২০১৬

1993977798_1452230621.jpg
বিডিলাইভ ডেস্ক :
মাইক্রোসফট বাংলাদেশে লুমিয়া ৫৫০ স্মার্টফোন বাজারজাতকরার ঘোষণা দিয়েছে। হ্যান্ডসেটটি এখন দেশের বাজারে মাত্র ১২ হাজার টাকায় পাওয়া যাচ্ছে।

লুমিয়া পরিবারের নতুন এই পণ্যটি হচ্ছে মাইক্রোসফটের সবচেয়ে সাশ্রয়ী দামের উইন্ডোজ টেন সমৃদ্ধ ফোরজি এলটিই স্মার্টফোন। এই হ্যান্ডসেটে আছে ৪.৭ ইঞ্চি এইচডি প্রিমিয়াম ডিসপ্লে।

ফোনটিতে রয়েছে মাইক্রোসফটের সিগনেচার অ্যাপস। এই অ্যাপসগুলোর মধ্যে আছে মাইক্রোসফট অফিস, কর্টানা, ওয়ান ড্রাইভ, আউটলুক মেইল, আউটলুক ক্যালেন্ডার ইত্যাদি।

নতুন এই লুমিয়া স্মার্টফোনের অপারেটিং সিস্টেম হিসেবে আছে উইন্ডোজ ১০। ভোক্তাদের প্রয়োজন ও চাহিদার কথা বিবেচনা করে এই সেটের স্ক্রিন বা পর্দা তৈরি করা হয়েছে, যেখানে আছে ওয়ানড্রাইভ ক্লাউড স্টোরেজ। ফলে ব্যবহাকারীরা চলার পথে বা ব্যস্ততার মধ্যেও ডকুমেন্ট দেখার পাশাপাশি প্রস্তুত ও এডিট করতে পারবেন।

এই সেটের প্রিমিয়াম ৪.৭ ইঞ্চি এইচডি ডিসপ্লেতে উজ্জ্বল সূর্যালোকের মধ্যেও কোনো ডকুমেন্ট পড়া বা লেখা এবং ছবি ও ভিডিও দেখা যাবে।

এলটিই ফোরজি হ্যান্ডসেট লুমিয়া ৫৫০ কিনে সুপারফাস্ট বা অত্যন্ত দ্রুত গতিসম্পন্ন ইন্টারনেট ব্যবহারের১ সুযোগ নিতে পারেন। গতি নিশ্চিত করতে এই সেটে রয়েছে শক্তিশালী কোয়ালকম স্ন্যাপড্রাগন কোয়াড কোর প্রসেসর ও ১ জিবি র‌্যাম।

হ্যান্ডসেটটিতে দৈনিক ১৪ ঘণ্টা টক টাইম পাওয়া যাবে। আর স্ট্যান্ডবাই টাইম হলো ২৮ দিন। কারণ এই সেটে ব্যবহৃত ২১০০ এমএএইচ ব্যাটারি দেবে দীর্ঘস্থায়িত্বের নিশ্চয়তা।

মাইক্রোসফট মোবাইল ডিভাইসেস সেলসের (এমএমডিএস) এমার্জিং এশিয়া মার্কেটের জেনারেল ম্যানেজার সন্দ্বীপ গুপ্ত বলেন, ‘জনগণ সেই সব ডিভাইসেই বেশি আগ্রহী হয় যেগুলোতে দ্রুততর গতিতে কাজ করা যায়, তাঁদের প্রয়োজনীয় সবকিছুই তৈরি অবস্থায় থাকে এবং তা অনায়াশেই ব্যবহার করা যায়।’

বাংলাদেশে মাইক্রোসফট মোবাইল ডিভাইসেসের অনুমোদিত ডিস্ট্রিবিউটর বা পরিবেশক সেলুলার মোবাইল প্রাইভেট লিমিটেড।

বর্তমানে বাংলাদেশের বাজারে লুমিয়া ৫৫০ ডিভাইসটি গেন্টাসি হোয়াইট বা চকচকে সাদা ও ম্যাট ব্ল্যাক বা ধূসর রঙে পাওয়া যাচ্ছে।

ঢাকা, শুক্রবার, জানুয়ারী ৮, ২০১৬ (বিডিলাইভ২৪) // টি এ এই লেখাটি ৮০৪ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন