সর্বশেষ
রবিবার ৪ঠা অগ্রহায়ণ ১৪২৫ | ১৮ নভেম্বর ২০১৮

শাওমি নিয়ে এলো মি ভিআর হেডসেট

শুক্রবার, আগস্ট ৫, ২০১৬

1657146853_1470396328.jpg
বিডিলাইভ ডেস্ক :
ভার্চুয়াল রিয়েলিটি প্রযুক্তি দিন দিন জনপ্রিয় হয়ে উঠছে। বড় বড় কোম্পানীগুলোও এ কারণে এদিকে মনোযোগ দিচ্ছে। সম্প্রতি মোবাইল ভার্চুয়াল রিয়েলিটি হেডসেট মি ভিআর চীনে উন্মুক্ত করেছে শাওমি। প্রতিষ্ঠানটি এর প্রথম ভিআর হেডসেটের জন্য বেটা রিজার্ভেশন চালু করেছে। শাওমি মি ভিআর হেডসেটে স্মার্টফোন ঢোকানো সহজতর করার জন্য ডুয়াল ফ্রন্ট ওপেনিংসহ টু-ওয়ে জিপার আছে।

মি ভিআর হেডসেটটি ৪.৭ থেকে ৫.৭ ইঞ্চি স্ক্রিনের স্মার্টফোনগুলোর জন্য উপযুক্ত। তাছাড়া হেডসেটটি লাইক্রা ফ্যাব্রিক অর্থাৎ, এটি ত্বকের কোন ক্ষতি করে না। শাওমি মি ভিআর হেডসেট গুগলের ডেড্রিমসহ বাজারে আসবে বলে শোনা যাচ্ছিল। কিন্তু শাওমি খুবই সরল একটি হেডসেট উন্মোচন করল। মি ভিআর হেডসেট আইফোন এবং অ্যান্ড্রয়েড ডিভাইসের জন্য উপযুক্ত।

শাওমি মি ভিআর হেডসেট ২০১ মিলিমিটার লম্বা, ৯১ মিলিমিটার গভীর এবং ১০৭ মিলিমিটার উঁচু। ভিআর হেডসেটটির ওজন ২০৮.৭ গ্রাম। শাওমি মি ভিআর হেডসেটটিতে মি ভিআর কম্পানিয়ন অ্যাপের মাধ্যমে থ্রিডি মুভি, ২ডি অথবা গেম অ্যাপ্লিকেশন চলে। শাওমি মি ভিআর অ্যাপ ওপেন প্লাটফর্ম এবং এটিতে ইতোমধ্যে কোন্ডনাস্টের কন্টেন্ট আছে। তাছাড়া মি ভিআর অ্যাপে স্থানীয় চীনা প্লাটফর্ম ইওকু এবং কিউআইওয়াই থেকে বেশিরভাগ কন্টেন্ট পেয়েছে।

শাওমি কয়েকদিন ধরেই ভিআর হেডসেটটি পরীক্ষা-নিরীক্ষা করে আসছিল। প্রতিষ্ঠানটি অবশেষে শাওমি স্মার্টফোন ইউজারদের জন্য ভিআর হেডসেট উপহার দিতে পারল।

ঢাকা, শুক্রবার, আগস্ট ৫, ২০১৬ (বিডিলাইভ২৪) // ই নি এই লেখাটি ৭৫৭ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন