সর্বশেষ
রবিবার ১০ই ভাদ্র ১৪২৬ | ২৫ আগস্ট ২০১৯

নেইমারের ইতিহাস গড়া সেই গোল (ভিডিও)

বৃহস্পতিবার, আগস্ট ১৮, ২০১৬

1584595853_1471538547.jpg
বিডিলাইভ ডেস্ক :
অলিম্পিক গেমসের পুরুষ ফুটবলে দ্রুততম গোলের রেকর্ড এখন নেইমারের। বুধবার রাতে তিনি হন্ডুরাসের বিরুদ্ধে মাত্র ১৫ সেকেন্ডে গোল করে এই রেকর্ড গড়েছেন। এই গোল দিয়েই শুরু হয় গোলবন্যা। ভেসে যায় হন্ডুরাস। ব্রাজিল ৬-০ গোলে জিতে ফাইনালে উঠেছে। প্রথমবারের মতো অলিম্পিক স্বর্ণপদক জয়ের দ্বারপ্রান্তে তারা।

যদিও অলিম্পিক ফুটবলের দ্রুততম এই গোলে তার নিজের কৃতিত্বের চেয়ে হন্ডুরাসের ডিফেন্ডারের ভুলের অবদান বেশি। তবে সেন্টার ব্যাক জনি পালাসিওসের ওপর এমন চাপ তৈরি করেছিলেন বলেই না ভুল করেছেন তিনি! বল নেইমারের শরীরে-পায়ে লেগে সামনে যায়। এগিয়ে আসা গোলরক্ষকের গায়ে লেগে আবারও নেইমারের গায়ে, সেখান থেকে গড়িয়ে গড়িয়ে জালে। লাফ দিয়ে পড়ে নেইমার বুকে ব্যথা পেয়েছিলেন। শুশ্রূষা নিয়ে ফেরেন মাঠে এবং পুরো ম্যাচেই দুর্দান্ত খেলেন। ম্যাচের শুরুতেই প্রথম গোল ও ম্যাচের শেষ মুহূর্তে পেনাল্টি থেকে ব্রাজিলেরও শেষ গোলটিও তার। আরও দুটি গোলেও তার বড় অবদান। হন্ডুরাসের খেলোয়াড়েরা যেভাবে হোক, নেইমারকে আটকানোর মন্ত্র পড়ে মাঠে নেমেছিল। বাজে কিছু ট্যাকলও তাই সহ্য করতে হলো নেইমারকে। ব্রাজিলের ম্যাচে এটা অবশ্য এখন নিয়মই হয়ে গেছে।

এই গোলে উচ্ছ্বসিত ব্রাজিলবাসী। অনেকে তো এটাকে উসাইন বোল্টের ১০০ মিটার স্প্রিন্টে জয়ের চেয়ে বেশি কৃতিত্বপূর্ণ মনে করছে।

স্প্যানিশভাষী একটি পত্রিকা বলা হয়, 'নেইমারের ১৫ সেকেন্ডের গোলটি অলিম্পিক ইতিহাসের দ্রুততম, উসাইন বোল্টের চেয়ে ৫.৪২ সেকেন্ড বেশি।'

ঢাকা, বৃহস্পতিবার, আগস্ট ১৮, ২০১৬ (বিডিলাইভ২৪) // কে এইচ এই লেখাটি ২৩৪১১ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন