সর্বশেষ
বৃহঃস্পতিবার ১লা অগ্রহায়ণ ১৪২৫ | ১৫ নভেম্বর ২০১৮

শুক্রবার মুক্তি পাচ্ছে 'অজ্ঞাতনামা'

বৃহস্পতিবার, আগস্ট ১৮, ২০১৬

1648617259_1471541490.jpg
বিডিলাইভ ডেস্ক :
ইমপ্রেস টেলিফিল্মের বহুল আলোচিত ছবি ‘অজ্ঞাতনামা’ মুক্তি পাচ্ছে ১৯ আগস্ট। চলচ্চিত্রটি নির্মাণ করেছেন তৌকীর আহমেদ। এটি তার চতুর্থ নির্মাণ। চলচ্চিত্রটিতে অভিনয় করেছেন মোশাররফ করিম ও নিপুণ, আবুল হায়াত, ফজলুর রহমান বাবু, শহীদুজ্জামান সেলিম, শাহেদ শরীফ খান, শতাব্দী ওয়াদুদ, শাহেদ আলী সুজন, মোমেনা চৌধুরী, নাজমুল হুদা বাচ্চু, শিশুশিল্পী আপন ও সায়েম। পরিচালনার পাশাপাশি ‘অজ্ঞাতনামা’র গল্প, চিত্রনাট্য ও সংলাপ রচনা করেছেন তৌকীর আহমেদ।

চলচ্চিত্রটির মুক্তি উপলক্ষে গত মঙ্গলবার অপরাহ্নে বসুন্ধরা সিটি স্টার সিনেপ্লেক্সে এক প্রিমিয়ার শো হয়। অনুষ্ঠানে ইমপ্রেস টেলিফিল্মের ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগর বলেন, ছবিটি দেখার পর আপনারা বলবেন ইমপ্রেস টেলিফিল্ম আরো একটি সুন্দর ছবি উপহার দিয়েছে দর্শকদের।

ছবির পরিচালক তৌকীর আহমেদ বলেন, ইমপ্রেস টেলিফিল্মের প্রযোজনায় এটি আমার চতুর্থ নির্মাণ। আমার বিশ্বাস দর্শকদের একটি ভালো কাহিনী নির্ভর ছবি উপহার দিতে যাচ্ছি। এ সময় উপস্থিত ছিলেন ছবির কলাকুশলীরা। ছবিটি সম্পাদনা করেছেন অমিত দেবনাথ, সঙ্গীত পরিচালনায় পিন্টু ঘোষ ও চিত্রগ্রহণ করেছেন এনামুল হক সোহেল।

উল্লেখ্য, মুক্তির আগে কান চলচ্চিত্রে উৎসবের বাণিজ্যিক শাখায় অংশ নিয়ে আলোচনায় এসেছে ছবিটি। এ ছাড়া ইতালির গাল্ফ অব নেপলস ইন্ডিপেন্ডেন্ট ফিল্ম ফেস্টিভ্যালে অর্জন করেছে জুরি মেনশন এ্যাওয়ার্ড। ‘অজ্ঞাতনামা’ একযোগে মুক্তি পাচ্ছে বসুন্ধরা সিটি স্টার সিনেপ্লেক্স, যমুনা ব্লকবাস্টার সিনেমাস, শ্যামলী, আনন্দ, পূরবী (ময়মনসিংহ), মনিহার (যশোর) ও মাধবীসহ (মধুপুর) দেশের বিভিন্ন হলে।

‘অজ্ঞাতনামা’র গল্পে দেখা যাবে- বাংলাদেশ বিশ্বের অন্যতম প্রধান জনশক্তি রপ্তানিকারক দেশ। বাংলাদেশের প্রায় এককোটি মানুষ ছড়িয়ে আছে সারা বিশ্বে। এর মধ্যে মধ্যপ্রাচ্য গমনে কাজের অস্বচ্ছতা, ব্যায়বহুল প্রক্রিয়া, গলাকাটা পাসপোর্ট, ভুয়া কাগজপত্র আর দালাল চক্রের দৌরাত্ম্যসহ নানা প্রতিকূলতায় পূর্ণ। মধ্যপ্রাচ্যে কাজ করতে যাওয়া এই জনগোষ্ঠীর জীবনযাত্রার মান নিয়েও আছে প্রশ্ন! স্বল্প বেতন, নেই সুচিকিৎসা, বিনোদন বা মানবাধিকারের সুরক্ষা।

ঢাকা, বৃহস্পতিবার, আগস্ট ১৮, ২০১৬ (বিডিলাইভ২৪) // কে এইচ এই লেখাটি ৭০০৬ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন