সর্বশেষ
বুধবার ৮ই ফাল্গুন ১৪২৪ | ২১ ফেব্রুয়ারি ২০১৮

কানে বাংলাদেশি নির্মাতাদের উপস্থিতি

2017-05-21 08:47:02

751494279_1495334926.jpg
বিডিলাইভ ডেস্ক :
কান উৎসবের দ্বিতীয় দিনে ষাট মিটারের লালগালিচায় দেখা গেল বিশ্ব তারকাদের উজ্জ্বল উপস্থিতি। দ্বিতীয় দিনে আলো ছড়ালেন ‘দেবদাস’খ্যাত বলিউড নায়িকা ঐশ্বরিয়া রাই বচ্চন।

এদিন বাংলাদেশ থেকেও উপস্থিত হয়েছেন বেশ ক’জন তারকা। মার্শে দ্য ফিল্ম বিভাগের বাণিজ্যিক শাখায় উপস্থিত হয়েছেন তারা।

এর মধ্যে রয়েছেন সামিয়া জামান, নাসিরউদ্দীন ইউসুফ, আহমেদ মোস্তফা জামাল, নির্মাতা আবু সাইয়ীদ, স্বপন আহমেদ, তরুণ দুই নির্মাতা আবিদ মল্লিক ও লুবনা শারমিন।

তবে মার্শে দ্য ফিল্মে বাংলাদেশের কোনো স্টল নেই। কানে ‘ঢাকা টু কান’ কার্যক্রমের অংশ হিসেবে গেছেন আবিদ মল্লিক ও লুবনা শারমিন।

বাংলাদেশের উদীয়মান চলচ্চিত্রকারদের সহায়তা প্রদানের লক্ষ্যে কান উৎসবের ৭০তম আসরে চালু হয়েছে এ প্রকল্প। তিন দিনের এই কার্যক্রমে বিশ্বের গুরুত্বপূর্ণ চলচ্চিত্র পরিচালক, চলচ্চিত্র নির্বাহী ও চলচ্চিত্র শিল্পের প্রভাববিস্তারকারী ব্যক্তিদের সঙ্গে বৈঠকের সুযোগ পাবেন তারা।

এদিকে কানে গেছেন 'শুনতে কি পাও' খ্যাত নির্মাতা কামার আহমাদ সাইমন। তার সঙ্গী হয়েছেন প্রযোজক সারা আফরীন। কানের সিনেফন্ডেশন বিভাগের এল’অ্যাটেলিয়ার কার্যক্রমের ১৩তম আসরে কামারের ‘ডে আফটার টুমরো’ নামের একটি চিত্রনাট্য নির্বাচিত হয়েছে। এটিরই প্রতিনিধিত্ব করছেন তিনি। একই কর্নারে থাকছে বাংলাদেশের আরেক ছবি জসিম আহমেদের ‘দাগ’ ছবিটিও।

ঢাকা, 2017-05-21 08:47:02 (বিডিলাইভ২৪) // এস আর এই লেখাটি 1310 বার পড়া হয়েছে