সর্বশেষ
রবিবার ২১শে অগ্রহায়ণ ১৪২৮ | ০৫ ডিসেম্বর ২০২১

সন্ত্রাসী হামলার মদদদাতাদের চরম শিক্ষা দেয়া হবে: ইরানি জেনারেল

রবিবার, সেপ্টেম্বর ২৩, ২০১৮

2.jpg
বিডিলাইভ ডেস্ক :

ইরানের দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় শহর আহওয়াজে শনিবারের সন্ত্রাসী হামলার মদদদাতাদের চরম শিক্ষা দেয়া হবে বলে হুঁশিয়ার করে দিয়েছে তেহরান। ইরানের সেনাবাহিনীর সিনিয়র মুখপাত্র ব্রিগেডিয়ার জেনারেল আবুলফজল শেকারচি এ হুঁশিয়ারি উচ্চারণ করেছেন।

তিনি শনিবার রাতে ইরানের দুই নম্বর টিভি চ্যানেলকে দেয়া এক বিশেষ সাক্ষাৎকারে বলেছেন, দেশের অভ্যন্তরে যারা এ হামলার ক্ষেত্র প্রস্তুত করে দিয়েছেন এবং যারা সন্ত্রাসীদের পৃষ্ঠপোষকতা করছেন তাদের বিরুদ্ধে কঠোরতম ব্যবস্থা নেয়া হবে।

জেনারেল শেকারচি বলেন, শনিবারের পাশবিক হামলায় অংশগ্রহণকারী দুই যুবক ছিল সহোদর এবং তাদের তৃতীয় ভাই উগ্র জঙ্গি গোষ্ঠী দায়েশ বা আইএসের সদস্য হিসেবে বর্তমানে সিরিয়ায় অবস্থান করছে। আহওয়াজে সেনাবাহিনী ও নিরীহ জনগণকে উদ্দেশ করে চালানো হামলায় চারজন জড়িত ছিল এবং চারজনই নিরাপত্তা বাহিনীর গুলিতে নিহত হয়েছে বলে সেনা মুখপাত্র জানান।

তিনি বলেন, বিশ্বের বিভিন্ন দেশে তৎপর সব সন্ত্রাসী গোষ্ঠীর উৎস হচ্ছে আমেরিকা, ইহুদিবাদী ইসরাইল ও মধ্যপ্রাচ্যে তাদের তাবেদার আরব রাষ্ট্রগুলো। খবর- পার্স টুডে

ইরানের ইসলামি সরকার বিরোধী উগ্র তাকফিরি জঙ্গি গোষ্ঠী ‘আলআহওয়াজিয়া’র জঙ্গিরা গতকাল শনিবার ইরানের আহওয়াজ শহরে সামরিক বাহিনীর কুচকাওয়াজে অতর্কিত হামলা চালায়। এতে ২৫ জন নিহত ও ৬০ জন আহত হয়। এই গোষ্ঠীর সন্ত্রাসীরা গত বছর ইরানের একটি ট্যুরিস্ট বাসে হামলা চালিয়েছিল।


ঢাকা, রবিবার, সেপ্টেম্বর ২৩, ২০১৮ (বিডিলাইভ২৪) // এস আর এই লেখাটি ১৭০৮ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন