সর্বশেষ
বুধবার ১৩ই জ্যৈষ্ঠ ১৪২৭ | ২৭ মে ২০২০

অত্যাধুনিক গাড়ির উদ্বোধনেই হাসির খোরাক টেসলা

শনিবার, নভেম্বর ২৩, ২০১৯

78220978_559251291524467_5003905897936715776_n.jpg
বিডিলাইভ ডেস্ক :

অত্যাধুনিক গাড়ির উদ্বোধনের সময় হাসির খোরাক হয়েছে ইলেকট্রিক গাড়ি নির্মাতা প্রতিষ্ঠান টেসলা। গত বৃহস্পতিবার যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জলসে টেসলার নতুন গাড়ি ‘সাইবারট্রাক’ এর উদ্বোধন করা হয়। উদ্বোধনের সময় গাড়ির কাচকে অত্যন্ত শক্তিশালী হিসেবে উল্লেখ করে তাতে বল ছুঁড়ে মারলে সঙ্গে সঙ্গেই তা ভেঙে যায়। এ নিয়ে রীতিমতো অস্বস্তিতে পড়েন টেসলার সিইও ইলন মাস্ক। পরে অবশ্য বিষয়টি সামাল দেওয়ার চেষ্টাও করেন তিনি।

সাইবারট্রাক উদ্বোধনে ইলন মাস্ক সবার সামনে এই গাড়ির বৈশিষ্ট্যগুলি তুলে ধরেন। এসময় তিনি জোর গলায় বলেন, এই গাড়ির কাচ প্রবল আঘাত সহ্য করতে পারে। সহজে ভাঙা যায় না। তখনই টেসলার লিড ডিজাইনার ফ্র্যাঞ্জ ভন হলঝাউসেনকে ডেকে আনেন তিনি। তাকে একটি বড় ধাতুর বল, গাড়ির ড্রাইভারের দিকের কাচের জানলায় ছুড়তে বলেন ইলন। সেই মতো বল ছুড়তেই ভেঙে যায় কাচ। তিনি ফ্রেঞ্জকে বলেন, পিছনের আসনের কাচে আবার বলটি ছুড়তে। সেখানেও ফলাফল হয় একই। নিজের কোম্পানির গাড়ির এই হাল দেখে হতচকিত হয়ে যান ইলন।

পরিস্থিতি সামাল দিতে ইলন জানান, এমনটা হওয়ার কথা নয়। তারা এই কাচে সব কিছু ছুড়ে দেখেছেন। পরীক্ষা সফল ছিল। কিন্তু এখন কেন এমন হল তা তারা খতিয়ে দেখছেন। সেই সঙ্গে তিনি যোগ করেন, কাচ ভাঙলেও বলটা অন্তত ভিতরে ঢুকে যায়নি।

জেমস বন্ডের সিনেমা ‘দ্য স্পাই হু লাভড’ এর গাড়ির আদলে তৈরি করা হয়েছে এই ঝাঁ চকচকে গাড়িটির। সিনেমায় সেই গাড়িকে জেমস বন্ড জলের তলা দিয়েও চালিয়ে নিয়ে গিয়েছিলেন, সাবমেরিনের মতো। তবে ইলন মাস্কের এই গাড়ি অবশ্য রাস্তা দিয়েই চলতে পারে।

উন্নত ধরণের প্রযুক্তি যুক্ত এই ট্রাক নজর কেড়েছে সকলের। জানানো হয়েছে অন্যান্য স্পোর্টস কারের থেকেও ভাল পরিষেবা দেবে এই গাড়ি। এতে থাকছে স্টেনলেস স্টিল বডি এবং আরমার গ্লাস।


ঢাকা, শনিবার, নভেম্বর ২৩, ২০১৯ (বিডিলাইভ২৪) // কে এইচ এই লেখাটি ৫০৫ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন