সর্বশেষ
সোমবার ১৪ই মাঘ ১৪২৬ | ২৭ জানুয়ারি ২০২০

চাকরির মেয়াদ বাড়লো মন্ত্রিপরিষদ সচিবের

মঙ্গলবার, ডিসেম্বর ১০, ২০১৯

3.jpg
বিডিলাইভ রিপোর্ট :

চাকরির মেয়াদ বেড়েছে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলামের। তাকে আরও এক বছরের জন্য চুক্তিভিত্তিক নিয়োগ দিয়েছে সরকার।

আগামী ১৫ ডিসেম্বর (রবিবার) তার অবসর প্রস্তুতিকালীন ছুটিতে যাওয়ার কথা ছিল। এর আগেই অবসরোত্তর ছুটি বাতিলের শর্তে নতুনভাবে তাকে এক বছরের জন্য নিয়োগ দিল সরকার।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের চুক্তি ও বৈদেশিক নিয়োগ শাখার উপসচিব অলিউর রহমান স্বাক্ষরিত প্রজ্ঞাপনে বলা হয়েছে, সরকারি চাকরি আইন, ২০১৮’র ৪৯-ধারা অনুযায়ী অবসর-উত্তর ছুটি স্থগিতের শর্তে আনোয়ারুল ইসলামকে ১৬ ডিসেম্বর ২০১৯ অথবা যোগদানের তারিখ থেকে পরবর্তী এক বছর মেয়াদে মন্ত্রিপরিষদ সচিব পদে চুক্তিভিত্তিক নিয়োগ প্রদানপূর্বক মন্ত্রিপরিষদ বিভাগে পদায়ন করা হলো।

নিয়োগের শর্তাবলী অনুমোদিত চুক্তিপত্র দ্বারা নির্ধারিত হবে বলেও প্রজ্ঞাপনে জানানো হয়। জনস্বার্থে এই আদেশ জারি করা হয় বলেও প্রজ্ঞাপনে বলা হয়।

১৯৮৩ সালের বিশেষ ব্যাচের প্রশাসন ক্যাডারের কর্মকর্তা খন্দকার আনোয়ারুল ইসলাম ২০১১ সালের ১৩ নভেম্বর সেতু বিভাগের ভারপ্রাপ্ত সচিব হন। এরপর ২০১৩ সালের ৩১ জানুয়ারি সচিব পদে এবং ২০১৭ সালের ১৩ জুলাই জ্যেষ্ঠ সচিব পদে পদোন্নতি পান। গত ১৩ অক্টোবর মন্ত্রিপরিষদ সচিব হিসেবে নিয়োগ পান আনোয়ারুল ইসলাম। যোগ দেন ২৮ অক্টোবর।


ঢাকা, মঙ্গলবার, ডিসেম্বর ১০, ২০১৯ (বিডিলাইভ২৪) // কে এইচ এই লেখাটি ৫৯৭ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন