সর্বশেষ
রবিবার ১২ই আশ্বিন ১৪২৭ | ২৭ সেপ্টেম্বর ২০২০

ইন্টারকে বিদায় করে দিল বার্সা

বুধবার, ডিসেম্বর ১১, ২০১৯

Fati-samakal-5df01773d0ace.jpg
বিডিলাইভ ডেস্ক :

লিওনেল মেসিহীন ম্যাচে ফাতির শেষ মুহূর্তের গোলে ইন্টার মিলানকে ২-১ ব্যবধানে হারিয়েছে বার্সেলোনা।

এই মৌসুমেই বার্সেলোনার হয়ে লা লিগায় সবচেয়ে কম বয়সে গোল করার রেকর্ড গড়েছেন ১৭ বছর বয়সি আনসু ফাতি। তিনি এবার ইতিহাস গড়লেন চ্যাম্পিয়নস লিগে। হয়ে গেলেন ইউরোপ সেরার প্রতিযোগিতায় সর্বকনিষ্ঠ গোলদাতা।

‘এফ’ গ্রুপ থেকে বার্সার শেষ ষোলোর টিকিট নিশ্চিত হয়েছিল আগেই। মঙ্গলবার রাতে বার্সার কাছে হেরে গ্রুপপর্ব থেকে বিদায় নিয়েছে ইন্টার মিলান। একই সময়ে হওয়া গ্রুপের আরেক ম্যাচে স্লাভিয়া প্রাগকে ২-১ গোলে হারিয়েছে বরুসিয়া ডর্টমুন্ডও। তাতে এই গ্রুপ থেকে নকআউট পর্বে বার্সার সঙ্গী হয়েছে জার্মান ক্লাবটি।

সান সিরোতে মেসি, পিকেসহ একাদশের অনেক খেলোয়াড়কেই বিশ্রাম দিয়েছিলেন বার্সা কোচ আর্নেস্তো ভালভার্দে।

ম্যাচের ২৩ মিনিটে বার্সাকে এগিয়ে দেন কার্লোস পেরেজ। অবশ্য বিরতির আগেই সমতায় ফেরে ইন্টার। ৪৪ মিনিটে গোলটি করেন রোমেলু লুকাকু। বক্সের সামনে থেকে বেলজিয়ামের এই ফরোয়ার্ডের জোরালো শট বার্সার এক খেলোয়াড়ের পায়ে লেগে দিক পাল্টে জালে জড়ায়।

দ্বিতীয়ার্ধে গ্রিজমানকে তুলে লুইস সুয়ারেজকে মাঠে নামান বার্সা কোচ। ৮৫ মিনিটে পেরেজের জায়গায় নামান ফাতিকে। পরের মিনিটেই বার্সার জয়সূচক গোলটি করেন তরুণ ফরোয়ার্ড। সুয়ারেজের সঙ্গে ওয়ান টু খেলে বক্সের বাইরে থেকে নিচু শটে বল জালে পাঠান তিনি।

ছয় ম্যাচে চার জয় ও দুই ড্রয়ে ১৪ পয়েন্ট নিয়ে গ্রুপের শীর্ষে আছে বার্সেলোনা। তিন জয়, এক ড্র ও দুই হারে ১০ পয়েন্ট নিয়ে দুই নম্বরে বরুসিয়া ডর্টমুন্ড। গ্রুপপর্ব থেকে বিদায় নেওয়া ইন্টার মিলানের ৭ ও স্লাভিয়া প্রাগের ২ পয়েন্ট।


ঢাকা, বুধবার, ডিসেম্বর ১১, ২০১৯ (বিডিলাইভ২৪) // পি ডি এই লেখাটি ৩২৪ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন