সর্বশেষ
বুধবার ২৮শে শ্রাবণ ১৪২৭ | ১২ আগস্ট ২০২০

আইপিএল নিলামের চূড়ান্ত তালিকায় স্থান পেল মুশফিক

বৃহস্পতিবার, ডিসেম্বর ১২, ২০১৯

mushfiq-rongginn.jpg
বিডিলাইভ ডেস্ক :

আগামী বৃহস্পতিবার (১৯ ডিসেম্বর) কলকাতায় অনুষ্ঠিত হবে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের আসন্ন মৌসুমের নিলাম। এই নিলামের জন্য প্রাথমিকভাবে ৭৫৮ ভারতীয়সহ সর্বমোট ৯৭১ জন খেলোয়াড় নিজেদের নাম নিবন্ধন করেছিলেন। তবে নিলামের জন্য চূড়ান্ত তালিকায় সবাইকে রাখা হয়নি।

ফ্র্যাঞ্চাইজিগুলোর আগ্রহের ওপর ভিত্তি করে ৯৭১ জনের তালিকা থেকে ৩০৮ জন এবং বাইরে থেকে আরও ২৪ জনকে নিয়ে করা হয়েছে ৩৩২ ক্রিকেটারের চূড়ান্ত তালিকা।

তবে এদের সবাই যে দল পাবে তাও নয়। কারণ নিলাম শেষে সর্বোচ্চ ৭৩ জন খেলোয়াড় দল খুঁজে পাবেন। যার মধ্যে সর্বোচ্চ ২৯ জন হতে পারেন বিদেশি।

নিলামের জন্য নিবন্ধিত ৯৭১ জনের তালিকায় ছিলো বাংলাদেশের ৬ ক্রিকেটারের নাম। তারা হলেন তামিম ইকবাল, মাহমুদউল্লাহ, মুস্তাফিজুর রহমান, সৌম্য সরকার, মেহেদী হাসান মিরাজ এবং তাসকিন আহমেদ।

প্রাথমিক তালিকা থেকে বাছাইকৃত ৩০৮ জনের চূড়ান্ত তালিকায় বাংলাদেশ বা কোন দেশের কয়জন আছে- সে ব্যাপারে এখনও আনুষ্ঠানিকভাবে কিছু জানায়নি আয়োজকরা। তবে ফ্র্যাঞ্চাইজিদের অনুরোধক্রমে যে ২৪ জনকে নেয়া হয়েছে বাড়তি, সেখানে রয়েছেন বাংলাদেশের উইকেটরক্ষক ব্যাটসম্যান মুশফিকুর রহীম।

আইপিএল কর্তৃপক্ষ বুধবার নিলামের জন্য করা ৩৩২ জনের চূড়ান্ত তালিকা ৮ ফ্র্যাঞ্চাইজির কাছে জমা দিয়েছে। যা এখনও আনুষ্ঠানিকভাবে সংবাদ মাধ্যমের কাছে দেয়া হয়নি। তবে ফ্র্যাঞ্চাইজি সূত্রেই জানা গেছে নিলাম বিষয়ক নানান তথ্যাদি।


ঢাকা, বৃহস্পতিবার, ডিসেম্বর ১২, ২০১৯ (বিডিলাইভ২৪) // পি ডি এই লেখাটি ৩৫৯ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন