সর্বশেষ
বুধবার ২৮শে শ্রাবণ ১৪২৭ | ১২ আগস্ট ২০২০

২০ শতাংশ ব্যাংকের শেয়ার ফেস ভ্যালুর নিচে

রবিবার, ডিসেম্বর ১৫, ২০১৯

1544538692.jpg
বিডিলাইভ ডেস্ক :

পুঁজিবাজারে তালিকাভুক্ত ব্যাংক খাতের কোম্পানিগুলোর মধ্যে ৬টি বা ২০ শতাংশ কোম্পানির লেনদেন ফেসভ্যালু বা ১০ টাকার নিচে হচ্ছে।

ব্যাংক খাতে মোট ৩০টি কোম্পানি তালিকাভুক্ত রয়েছে। ১০ টাকার নিচে ব্যাংক গুলো হচ্ছে- এবি ব্যাংক, এক্সিম ব্যাংক, ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক, আইসিবি ইসলামিক ব্যাংক, আইএফআইসি ব্যাংক, ন্যাশনাল ব্যাংক ও স্ট্যান্ডার্ড ব্যাংক লিমিটেড।
ব্যাংক খাতে গত ১ বছরে সবচেয়ে বেশি দর কমেছে এবি ব্যাংকের। গত বৃহস্পতিবার এই শেয়ারটি সর্বশেষ ৭ টাকা ২০ পয়সা দরে লেনদেন হয়। আর চলতি বছরের জানুয়ারি মাসে শেয়ারটি সর্বোচ্চ ১৩ টাকা ৭০ পয়সা দরে লেনদেন হয়। একইভাবে আলোচ্য সময়ে এক্সিম ব্যাংক সর্বনিম্ন ৯ টাকা ৯০ পয়সা লেনদেন হয়। বছরের শুরুতে শেয়ারটি সর্বোচ্চ ১৪ টাকা ২০ পয়সা দরে লেনদেন হয়।

আলোচ্য সময়ে ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক সর্বনিম্ন ৯.৬০ পয়সা, সর্বোচ্চ ১৩ টাকা ৫০ পয়সা, আইসিবি ইসলামিক ব্যাংক সর্বোনিম্ন ২.৮০ টাকা ও সর্বোচ্চ ৫ টাকা, আইএফআইসি ব্যাংক সর্বনিম্ন ৯.৮০ টাকা ও সর্বোচ্চ ১৬. ৪০ পয়সা, ন্যাশনাল ব্যাংক সর্বনিম্ন ৮ টাকা ও সর্বোচ্চ ১২ টাকা এবং স্ট্যান্ডার্ড ব্যাংক সর্বনিম্ন ৮. ৬০ টাকা ও সর্বোচ্চ ১৩.২০ টাকায় লেনদেন হয়েছে।


ঢাকা, রবিবার, ডিসেম্বর ১৫, ২০১৯ (বিডিলাইভ২৪) // রি সু এই লেখাটি ৩৩০ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন