সর্বশেষ
শুক্রবার ১০ই আশ্বিন ১৪২৭ | ২৫ সেপ্টেম্বর ২০২০

ছুটি সংক্ষেপ করে ক্ষমা চাইলেন অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী

শুক্রবার, ডিসেম্বর ২০, ২০১৯

160.jpg
বিডিলাইভ ডেস্ক :

সাপ্তাহিক ছুটি কাটাচ্ছেন অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী স্কট মরিসন। এদিকে দেশটিতে ভয়াবহ রূপ ধারণ করেছে দাবানল। জ্বলছে প্রায় ১০০টি স্থানে। আর এর প্রভাবে ইতোমধ্যে দেশটি অনুভব করেছে তাদের ইতিহাসের সর্বোচ্চ তাপদাহ। দেশের এমন বিপদকালে ছুটি কাটানোয় সবার কাছে ক্ষমা চেয়ে নিলেন স্কট মরিসন।

অস্ট্রেলিয়ার দাবানল সংকটকালে ছুটিতে থাকার সমালোচনার প্রেক্ষিতে প্রধানমন্ত্রী স্কট মরিসন তার ছুটি সংক্ষেপ করে হাওয়াই থেকে আজ শুক্রবার রাজধানীতে ফিরে গেছেন।

মরিসন তার এই ভ্রমনের জন্য দুঃখ প্রকাশ করেন। দাবানল মোকাবিলায় দুই স্বেচ্ছাসেবীর প্রাণহানির পর তিনি তার ছুটি সংক্ষিপ্ত করার ঘোষণা দেন। দেশটিতে চলতি সপ্তাহে রেকর্ড ভাঙা তাপ প্রবাহের ফলে দাবানল নিয়ন্ত্রণ করা কঠিন হয়ে পড়েছে।

দাবানল মোকাবিলায় কয়েক হাজার স্বেচ্ছাসেবী দিশেহারা। এদিকে সিডনির কয়েক লাখ লোক ধোঁয়ায় অবরূদ্ধ। এমতাবস্থার প্রেক্ষিতে চাপের সম্মুখীন হয়েছেন মরিসন।

মরিসন শুক্রবার এক বিবৃতিতে বলেন, ‘আমি অত্যন্ত দু:খিত যে, বহুসংখ্যক অস্ট্রেলিয়ান যখন ভয়াবহ দাবানলে ক্ষতিগ্রস্ত এমন সময়ে আমি সপরিবারে ছুটি নিয়েছি।’ দুই স্বেচ্ছাসেবীর প্রাণহানির উল্লেখ করে তিনি বলেন, তিনি অবিলম্বে অস্ট্রেলিয়ায় ফিরছেন।


ঢাকা, শুক্রবার, ডিসেম্বর ২০, ২০১৯ (বিডিলাইভ২৪) // এস আর এই লেখাটি ৪১৬ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন