সর্বশেষ
শুক্রবার ৩০শে শ্রাবণ ১৪২৭ | ১৪ আগস্ট ২০২০

ব্যর্থতার দায় নিলেন অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী

চলমান দাবানল নিয়ন্ত্রণে ব্যর্থ হওয়ায় দুঃখ প্রকাশ

রবিবার, জানুয়ারী ১২, ২০২০

australian-pm.jpg
বিডিলাইভ ডেস্ক :

অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী স্কট মরিসন দুর্যোগ ব্যবস্থাপনায় ব্যর্থ হওয়ার দায় নিলেন । রবিবার সাংবাদিকদের কাছে অস্ট্রেলিয়ায় চলমান দাবানল নিয়ন্ত্রণে ব্যর্থ হওয়ায় দুঃখ প্রকাশ করেন অস্ট্রেলিয়ান প্রধানমন্ত্রী। খবর-বিবিসি'র।

দুর্যোগ ব্যবস্থাপনা নিয়ে অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী স্কট মরিসন বলেন, সেখানে অনেক কিছুই ছিল যেগুলো আমি আরো ভালভাবে পরিচালনা করতে পারতাম। সম্প্রতি অস্ট্রেলিয়ার বিভিন্ন রাজ্যে দাবানল আক্রান্ত এলাকা পরিদর্শনে গিয়ে তোপের মুখেও পড়েছেন অস্ট্রেলিয়ান প্রধানমন্ত্রী।

অস্ট্রেলিয়ার চলমান দাবানল নিয়ন্ত্রণে উদাসীনতা এবং জলবায়ু নীতির কারণে তীব্র সমালোচনার মুখে পড়েছে দেশটির সরকার। এর আগে গতমাসে অস্ট্রেলিয়ার দুর্যোগপূর্ণ সময়ে হাওয়াইতে সপরিবারে ছুটি কাটানোর ঘটনায় তীব্র সমালোচনার মুখে পড়েন প্রধানমন্ত্রী মরিসন।

উল্লেখ্য, গত সেপ্টেম্বর থেকে তীব্র দাবানলে পুড়ছে অস্ট্রেলিয়া। অস্ট্রেলিয়ার চলমান দাবানলে এই পর্যন্ত ২৭ জন মারা গেছেন।

বলা হচ্ছে, এই দাবানলে প্রায় ১০ কোটি প্রাণী হতাহত হয়েছে। পাশাপাশি দেশটির প্রায় ১০.৩ মিলিয়ন হেক্টর জমি পুড়ে গেছে যার আকার প্রায় পুরো দক্ষিণ কোরিয়ার সমান।


ঢাকা, রবিবার, জানুয়ারী ১২, ২০২০ (বিডিলাইভ২৪) // রি সু এই লেখাটি ৬২৩ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন