সর্বশেষ
শনিবার ১০ই ফাল্গুন ১৪২৬ | ২২ ফেব্রুয়ারি ২০২০

২৬ জানুয়ারি থেকে ঢাকা-জামালপুর রুটে নতুন ট্রেন

বৃহস্পতিবার, জানুয়ারী ২৩, ২০২০

bdr.jpg
বিডিলাইভ ডেস্ক :

আগামী ২৬ জানুয়ারি থেকে জামালপুর-ঢাকা-জামালপুর রুটে চালু হবে নতুন ট্রেন। রোববার (২৬ জানুয়ারি) সকাল ১০টায় গণভবন থেকে নতুন এই ট্রেনের উদ্বোধন করার কথা রয়েছে প্রধানমন্ত্রীর।

জামালপুর এক্সপ্রেস ঢাকা থেকে ছাড়বে সকাল সাড়ে ১০টায়, জামালপুর পৌঁছাবে বিকেল ৪টা ৫ মিনিটে এবং জামালপুর থেকে ছাড়বে বিকেল ৫টা ৪৫ মিনিটে, ঢাকা পৌঁছাবে রাত সাড়ে ১১টায়। ট্রেনটির বিরতি স্টেশনের মধ্যে রয়েছে- বিমানবন্দর, জয়দেবপুর, টাঙ্গাইল, বঙ্গবন্ধু সেতু পূর্ব, ভূঞাপুর, হেমনগর, অ্যাড. মতিউর রহমান, তারাকান্দি, সরিষাবাড়ি। ট্রেনটিতে এসি চেয়ার ১১০টি ও শোভন চেয়ার ৫১০টি সহ সর্বমোট ৬২০টি আসনের ব্যবস্থা থাকবে। রোবাবার সাপ্তাহিক বন্ধ থাকবে ট্রেনটি।

আধুনিক সুযোগ সুবিধা সংবলিত এ কোচ দ্বারা আন্তঃনগর জামালপুর এক্সপ্রেস ট্রেন চালুর মধ্য দিয়ে রেল ব্যবস্থায় বাংলাদেশ রেলওয়ে আরও একধাপ এগিয়ে যাবে। অত্যাধুনিক যাত্রী সুবিধা সংবলিত প্রতিটি কোচ স্টেইনলেস স্টিল দিয়ে তৈরি। ট্রেনটিতে প্রতিবন্ধী যাত্রীদের হুইল চেয়ারসহ চলাচলের সুবিধার্থে থাকছে মেইন ও টয়লেটের প্রশস্ত দরজা এবং নির্ধারিত আসনের সুবিধা। শীতাতপ নিয়ন্ত্রিত কোচে রয়েছে পরিবেশবান্ধব বায়ো-টয়লেট এবং আধুনিক ও উন্নতমানের রুফ মাউন্টেড এয়ার কন্ডিশনার ইউনিট সংবলিত শীতাতপ নিয়ন্ত্রণ ব্যবস্থা।


ঢাকা, বৃহস্পতিবার, জানুয়ারী ২৩, ২০২০ (বিডিলাইভ২৪) // রি সু এই লেখাটি ৭৯৭ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন