সর্বশেষ
সোমবার ১৬ই চৈত্র ১৪২৬ | ৩০ মার্চ ২০২০

খেলাধুলা সুনাগরিক হিসেবে গড়ে তুলতে সাহায্য করে: প্রধানমন্ত্রী

শনিবার, জানুয়ারী ২৫, ২০২০

bg20200125203333.jpg
বিডিলাইভ ডেস্ক :

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, খেলাধুলা সুনাগরিক হিসেবে গড়ে তুলতে সাহায্য করে। আমরা চাই এই খেলাধুলার মধ্য দিয়ে আমাদের ছেলেমেয়েরা এগিয়ে যাক। খেলাধুলার মধ্য দিয়ে সুনাগরিক হিসেবে গড়ে উঠুক।

শনিবার (২৫ জানুয়ারি) বিকেলে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে বঙ্গবন্ধু গোল্ডকাপের সমাপনী অনুষ্ঠানে এ কথা বলেন শেখ হাসিনা। ফাইনালে মাঠে উপস্থিত থেকে খেলা উপভোগ করেন প্রধানমন্ত্রী।

দেশে ফুটবলের জনপ্রিয়তার কথা তুলে ধরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, এই খেলাটা বাংলাদেশের সবচেছে জনপ্রিয়। এই খেলা আজকে মানুষের কাছে সব থেকে গ্রহণযোগ্যতা পাচ্ছে।

এসময় মেয়েদের জন্য বঙ্গমাতা ফুটবল টুর্নামেন্ট এবং ছেলেদের জন্য বঙ্গবন্ধু ফুটবল টুর্নামেন্ট প্রাথমিক বিদ্যালয় থেকে শুরু করার কথা উল্লেখ করেন তিনি। আওয়ামী লীগ সরকার সবসময় খেলাধুলাকে গুরুত্ব দেয় বলেও জানান দলটির সভাপতি। এছাড়া দেশের খেলাধুলার উন্নয়নে সরকারের নেওয়া বিভিন্ন পদক্ষেপের কথা তুলে ধরেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

ফাইনালে আফ্রিকান প্রতিনিধি বুরুন্ডিকে ৩-১ গোলের ব্যবধানে হারিয়েছে ফিলিস্তিন। টানা দ্বিতীয়বারের মতো আসরের শিরোপা জিতে নিল দলটি।

পরে বিজয়ীদের হাতে তুলে দেন শিরোপা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সময় ধারাবাহিকভাবে বঙ্গবন্ধু গোল্ডকাপ আয়োজন করতে সরকার সহায়তা করবে বলেও আশ্বাস দেন তিনি।


ঢাকা, শনিবার, জানুয়ারী ২৫, ২০২০ (বিডিলাইভ২৪) // পি ডি এই লেখাটি ৩৫৪ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন