সর্বশেষ
সোমবার ২৩শে চৈত্র ১৪২৬ | ০৬ এপ্রিল ২০২০

চাঁপাইনবাবগঞ্জে বরণ করে নেয়া হল ঋতুরাজ বসন্তকে

শুক্রবার, ফেব্রুয়ারী ১৪, ২০২০

bo.jpg
চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি :

বিভিন্ন উৎসব-আয়োজনে চাঁপাইনবাবগঞ্জে বরণ করে নেয়া হল বাংলা ১৪২৬ সনের ঋতুরাজ বসন্তকে। শুক্রবার(১৪ ফেব্রুয়ারী) ছুটির দিন ও একই দিনে বিশ্ব ভালাবাসা দিবস হওয়ায় দিনটি ছিল সকল বয়সী মানুষের নিকট আনন্দের। ফুলের দোকনগুলিতে ভিড় এবং দলবেঁধে লালপেড়ে হলুদ শাড়ী ও পাঞ্জাবী পরে বিশেষ করে শিশু আর তরুন-তরনীদের হুল্লোড় দিনটিতে উৎসবের আমেজ এনে দেয় । দিনটিতে বিভিন্ন সংগঠন আয়োজন করে বসন্তবরণ উৎসব।

বিকেলে শহরের সরকারী কলেজ শহীদ মিনারে প্রথম আলো বন্ধুসভা আয়োজন করে বসন্তবরণ উৎসব। অনুষ্ঠানের শুরুতে বের করা হয় বর্ণাঢ্য শোভাযাত্রা। ক্ষুদ্র নৃগোষ্ঠীর কিশোর-কিশোরীরা বিভিন্ন বাদ্যযন্ত্র নিয়ে নেচে গেয়ে শোভাযাত্রায় যোগ দেয় । পরে শহীদ মিনারে আলোচনা সভা,কবিতা আবৃত্তি,নৃত্য ও সংগীত পরিবেশিত হয়।

এদিকে,সকালে জেলার গোমস্তাপুর উপজেলার রহনপুর ইউসুফ আলী সরকারী কলেজের বাংলা বিভাগের আয়োজনে বসন্ত উৎসবের আয়োজন করা হয়। এ উপলক্ষে একটি বর্নাঢ্য শোভাযাত্রা রহনপুর পৌর এলাকার বিভিন্ন সড়ক ঘুরে কলেজের বটতলায় এসে সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে মিলিত হয়। সভায় প্রধান অতিথির বক্তব্য দেন উপজেলা নির্বাহী অফিসার মিজানুর রহমান। এছাড়াও বক্তব্য দেন কলেজ অধ্যক্ষ মনিরুল ইসলাম সহ শিক্ষকগণ । সভা শেষে আকর্ষনীয় সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।


ঢাকা, শুক্রবার, ফেব্রুয়ারী ১৪, ২০২০ (বিডিলাইভ২৪) // রি সু এই লেখাটি ৯১৪ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন