সর্বশেষ
মঙ্গলবার ১৭ই চৈত্র ১৪২৬ | ৩১ মার্চ ২০২০

সেরা ক্রীড়া ব্যক্তিত্ব মেসি, পুরস্কৃত টেন্ডুলকারও

মঙ্গলবার, ফেব্রুয়ারী ১৮, ২০২০

Capture.png
বিডিলাইভ ডেস্ক :

একের পর এক মাইলফলক ঝুলিতে ভরছেন আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি। সেই ধারাবাহিকতায় প্রথমবারের মত লরিয়াস বর্ষসেরা ক্রীড়া ব্যক্তিত্ব হিসেবে মনোনীত হয়েছেন বার্সার এই তারকা। অবশ্য বর্ষসেরার এই পুরস্কারটি ফর্মূলা ওয়ান চ্যাম্পিয়ন লুইস হ্যামিল্টনের সাথে ভাগাভাগি করে নিতে হয়েছে বিশ্বসেরা এই ফুটবলারকে।

ছয়বারের বিশ্ব চ্যাম্পিয়ন ৩৫ বছর বয়সী হ্যামিল্টনের সাথে পুরস্কার ভাগ করে নেয়ার বিষয়টিও ২০ বছরের লরিয়াস অ্যাওয়ার্ড ইতিহাসে প্রথম ঘটনা। এই পুরস্কারে ভূষিত হবার পর এক ভিডিও বার্তায় মেসি বলেছেন, ‘একটি দলীয় ইভেন্ট থেকে প্রথমবারের মত এই পুরস্কার অর্জন করতে পেরে আমি দারুণ সম্মানিত বোধ করছি।’

২০১৯ সালে বিশ্ব চ্যাম্পিয়নশীপে পাঁচটি স্বর্ণপদক জয় করা যুক্তরাষ্ট্রের জিমন্যাস্ট সুপারস্টার সিমোনে বিলেস লরিয়াস বর্ষসেরা নারী ক্রীড়া ব্যক্তিত্বের পুরস্কারটি ছিনিয়ে নিয়েছেন। এই নিয়ে তৃতীয়বারের মত বিলেস এই পুরস্কার জয় করলেন। গত বছর বিশ্বকাপ জয় করা দক্ষিণ আফ্রিকা রাগবি দল জার্গেন ক্লপের লিভারপুল ও বিশ্বকাপ জয়ী যুক্তরাষ্ট্রের নারী ফুটবল দলকে পিছনে ফেলে বর্ষসেরা দলের পুরস্কার জয় করেছেন।

এদিকে, একই রাতে ইতিহাস গড়েছেন শচীনও। বিশ বছরের সেরা ক্রীড়া মুহূর্তের পুরস্কার পেয়েছেন এই কিংবদন্তী ক্রিকেটার। সব ক্যাটাগরির মাঝে একটি পুরস্কারই কেবল সাধারণ মানুষের ভোটে নির্ধারিত হয়েছে। ২০১১ সালে বিশ্বকাপে জেতার পর টেন্ডুলকারকে ঘাড়ে তুলে ভারতীয় দলের উদযাপনের সেই স্মৃতিময় মুহূর্তের কথা আজও ভারতীয় সমর্থকদের মনে গেঁথে আছে, তার একটা বড় উদাহরণ এই পুরস্কার পাওয়ার ঘটনা। ইতিহাসের সাক্ষী হতে পুরস্কার গ্রহণ করতে কাল বার্লিনে উড়ে গিয়েছিলেন টেন্ডুলকার। তার হাতে পুরস্কার তুলে দেন বিশ্বকাপজয়ী সাবেক অজি অধিনায়ক স্টিভ ওয়াহ।


ঢাকা, মঙ্গলবার, ফেব্রুয়ারী ১৮, ২০২০ (বিডিলাইভ২৪) // এ এম এই লেখাটি ২৬২ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন