সর্বশেষ
সোমবার ২৩শে চৈত্র ১৪২৬ | ০৬ এপ্রিল ২০২০

মুজিববর্ষ উদযাপনের নামে বাড়াবাড়ি করবেন না: কাদের

বুধবার, ফেব্রুয়ারী ১৯, ২০২০

12.jpg
বিডিলাইভ রিপোর্ট :

মুজিববর্ষ উদযাপন নিয়ে বাড়াবাড়ি না করার আহ্বান জানিয়েছেন বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। বুধবার দুপুরে বঙ্গবন্ধু এভিনিউয়ে বাংলাদেশ আওয়ামী লীগ ঢাকা বিভাগের সকল সংগঠনের জেলা সভাপতি, সাধারণ সম্পাদক ও সংসদ সদস্যদের ‌বিশেষ যৌথ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহ্বান জানান।

ওবায়দুল কাদের বলেন, মুজিববর্ষ উদযাপনের নামে কেউ বাড়াবাড়ি করবেন না। মুজিববর্ষ উদযাপনের নামে অতি উৎসাহী হয়ে এমন কোন কাজ করবেন না যেটা জনমনে বিরূপ প্রতিক্রিয়া সৃষ্টি করে। বঙ্গবন্ধুর ইমেজবিরোধী কোন কাজ করা যাবে ন‌া। তি‌নি প্র‌তি‌ষ্ঠিত নতুন করে তাকে প্রতিষ্ঠা করার কিছু নেই। তার জন্মশতবার্ষিকী উদযাপন করতে গিয়ে আমরা এমন কোন বাড়াবাড়ি যেন না করি। চাঁদাবা‌জির দোকান যেন না খু‌লি। চাঁদাবাজির দোকান আপনাদের নিয়ন্ত্রণ করতে হবে।

সাংবা‌দিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, বাংলাদেশ আজ বিশ্বসভায় মাথা উঁচু করে দাঁড়িয়ে আছে। দেশকে এগিয়ে নিয়ে যেতে হবে। আমাদের অনেক কর্মসূচি রয়েছে, আমাদের অনেক কাজ রয়েছে। এখন খালেদা জিয়াকে নিয়ে বারবার আপনাদের প্রশ্নের জবাব দেবো সেই সময় আমাদের নেই। এ নিয়ে অনেক কথা হয়েছে। এই প্রশ্ন দয়া করে আর করবেন না। তি‌নি বলেন, আদালত তার মুক্তির বিষয় ঠিক করবে, এটা কোন রাজনৈতিক মামলা নয়, এটা করাপশন এর মামলা। মামলার যা হবে সেটাই হবে আদালতের সিদ্ধান্তে।

এ সময় ঢাকার দুই সিটি নির্বাচনে কারচুপির যে অভিযোগ বিএনপি করছে তা নিয়েও কথা বলেন ওবায়দুল কাদের। বলেন, ‘বিরোধী দল প্রচার করছে নির্বাচনে কারচুপি হয়েছে। কিন্তু ইভিএমে কারচুপি বা জালিয়াতির কোনো সুযোগ ছিল না। যদি এরকম সুযোগ থাকত তাহলে নির্বাচনে পার্সেন্ট বেশি বা অস্থিতিশীলতা হতো। যদি কোন প্রকার কারচুপি ও জালিয়াতির আশ্রয় নেয়া হতো তাহলে এই নির্বাচনের অবস্থা ভিন্নতর হতে পারত।

সেতুমন্ত্রী বলেন, ‘মানুষের মনে যে সংশয়, সন্দেহ সৃষ্টি করা হয়েছে সেটা এখন অনেকে বুঝতে পারছেন। আর সিটি নির্বাচনে যে সমস্যাটা ছিল উপস্থিতি কমের জন্য, পরিবহন সংকট, তিন দিনের মতো ছুটি, অনেকের ছেলেমেয়েরা দেশের বাড়িতে এসএসসি পরীক্ষা থাকায় সেই সময় অভিভাবকরা তাদের ছেলে-মেয়েদের পরীক্ষার আগের সময়টা গ্রামের বাড়িতে কাটিয়েছেন। সব কিছুর কারণ আছে তারপরও নির্বাচন নিয়ে সারা দুনিয়ায় তোলপাড় সৃষ্টি করার চেষ্টা হচ্ছিল। নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার অপচেষ্টা ব্যর্থ হয়েছে এবং নির্বাচনকে বিতর্কিত করার চেষ্টা ব্যর্থ হয়েছে।’

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ‘নির্বাচন নিয়ে দেশে-বিদেশে আমাদের বন্ধুরাষ্ট্র, পর্যবেক্ষক মহলে অপপ্রচার চালানোর চেষ্টা করা হয়েছে। তারা পারেনি।’

অপর এক প্রশ্নের জবাবে কাদের বলেন, করোনাভাইরাস আমাদের অর্থনীতিকে ক্ষতিগ্রস্ত করতে পারে এমন অবস্থা এখনো আসেনি। এটা যদি কনটিনিউ করে তাহলে আশঙ্কা উড়িয়ে দিচ্ছি না বলে মন্তব্য করেন তিনি।


ঢাকা, বুধবার, ফেব্রুয়ারী ১৯, ২০২০ (বিডিলাইভ২৪) // কে এইচ এই লেখাটি ৩০১ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন