সর্বশেষ
রবিবার ১৫ই চৈত্র ১৪২৬ | ২৯ মার্চ ২০২০

পাকিস্তানের বিপক্ষে বাংলাদেশের জয়

বৃহস্পতিবার, ফেব্রুয়ারী ২০, ২০২০

4.jpg
বিডিলাইভ ডেস্ক :

পাকিস্তানের বিপক্ষে রোমাঞ্চকর জয় পেয়েছে বাংলাদেশ। নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচে ৫ রানে জয় তুলে নিয়েছে সালমা খাতুনের দল। মূল পর্ব শুরুর একদিন আগে বৃহস্পতিবার গা গরমের এই ম্যাচে অস্ট্রেলিয়ার ব্রিসবেনে টস জেতার পর ব্যাট করার সিদ্ধান্ত নেয় বাংলাদেশ নারী দল।প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১১১ রান সংগ্রহ করে টাইগ্রেসরা। জবাবে দুই বল বাকি থাকতেই সব উইকেট হারিয়ে ১০৬ রান সংগ্রহ করতে সক্ষম হয় পাকিস্তান দল।অ্যালান বোর্ডার ফিল্ডে এদিন ব্যাট হাতে বাংলাদেশের হয়ে সর্বোচ্চ ৪৩ রান করেন মুর্শিদা খাতুন। ৩৮ বলে ছয়টি চারের সাহায্যে ইনিংসটি সাজান এই ওপেনার।আরেক ওপেনার শামিমা সুলতানা ৭ বল খেলে ৩ রান করতে সক্ষম হোন। সানজিদা ইসলাম ০, নিগার ১৩, ফারজানা হক ২১, আয়েশা রহমান ২, রুমানা আহমেদ ৬, সোবহানা মোস্তারি ০ রান করেন। ১৩ রান করে রিতু মনি ও ১ রান করে অপরাজিত ছিলেন ফাহিমা খাতুন।

পাকিস্তানের হয়ে ২ উইকেট তুলে নেন আইমান আনোয়ার। একটি করে উইকেট লাভ করেন আনাম আমিন, আলিয়া রিয়াজ ও সাদিয়া ইকবাল।এদিকে পাকিস্তানের ব্যাটসম্যানদের মধ্যে সর্বোচ্চ ৪১ রান করেন জাভেরিয়া খান। আলিয়া রিয়াজ ১৮ ও নিদা ডর ১৪ রান করেন। এছাড়া কেউই উল্লেখযোগ্য রান করতে সক্ষম হননি।লাল-সবুজদের হয়ে ৩.৪ ওভারে ২২ রান দিয়ে চারটি উইকেট তুলে নেন জাহানারা আলম। খাদিজাতুল কুবরা তিনটি ও অধিনায়ক সালমা নিয়েছেন দুটি উইকেট।বিশ্বকাপের মূল পর্বে বাংলাদেশ রয়েছে 'এ' গ্রুপে। যেখানে তাদের প্রতিপক্ষ অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড, ভারত ও শ্রীলঙ্কা। টুর্নামেন্টে অন্য দলগুলোর শক্তিমত্তা বিবেচনায় বাংলাদেশ দলকে আন্ডারডগই বলা চলে।

আগামী ২১ ফেব্রুয়ারি টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচে লড়বে অস্ট্রেলিয়া ও ভারতের নারীরা। আর বাংলাদেশের প্রথম ম্যাচ ২৪ ফেব্রুয়ারি। ম্যাচটি হবে পার্থের ওয়াকা গ্রাউন্ডে। গ্রুপপর্বে পরের তিন ম্যাচ যথাক্রমে অস্ট্রেলিয়া (২৭ ফেব্রুয়ারি, ক্যানবেরা), নিউজিল্যান্ড (২৯ ফেব্রুয়ারি মেলবোর্ন) এবং শ্রীলঙ্কার বিপক্ষে (২ মার্চ, মেলবোর্ন)।টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশ নারী দল সালমা খাতুন (অধিনায়ক), রুমানা আহমেদ (সহ-অধিনায়ক), জাহানারা আলম, শামীমা সুলতানা, মুরশিদা খাতুন হ্যাপি, আয়েশা রহমান, নিগার সুলতানা জ্যোতি, সানজিদা ইসলাম, খাদিজাতুল কুবরা, পান্না ঘোষ, ফারজানা হক পিঙ্কি, নাহিদা আক্তার, ফাহিমা খাতুন, রিতু মনি, শুভানা মোস্তারি।অতিরিক্ত খেলোয়াড়: শায়লা শারমিন, সুরাইয়া আজমিম, লতা মণ্ডল।


ঢাকা, বৃহস্পতিবার, ফেব্রুয়ারী ২০, ২০২০ (বিডিলাইভ২৪) // কে এইচ এই লেখাটি ৪৭১ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন