সর্বশেষ
সোমবার ১৬ই চৈত্র ১৪২৬ | ৩০ মার্চ ২০২০

সূচকের পতনে লেনদেন শেষ

বৃহস্পতিবার, ফেব্রুয়ারী ২০, ২০২০

দ.jpg
বিডিলাইভ ডেস্ক :

সপ্তাহের শেষ দিন ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচক ও লেনদেন গতকালের চেয়ে কমেছে, কমেছে বেশির ভাগ কোম্পানির দর। অন্যদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও লেনদেন ও সূচক উভয়ই কমেছে।বাজার বিশ্লেষণে দেখা যায়, ডিএসই প্রধান বা ডিএসইএক্স সূচক ২৪ পয়েন্ট কমে অবস্থান করছে ৪ হাজার ৭৩৩ পয়েন্টে। ডিএসইএস বা শরীয়াহ সূচক ২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১০৮৯ পয়েন্টে। ডিএস৩০ সূচক ৬ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১,৫৯২ পয়েন্টে।

ডিএসইতে আজ ৭৭০ কোটি ৬০ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। যা গত কার্যদিবস থেকে ৬৬ কোটি ৫৫ লাখ টাকা কম। গতদিন লেনদেনের পরিমাণ ছিল ৮৩৭ কোটি ১৫ লাখ টাকা। ডিএসইর তথ্য মতে, আজ বাজারে ২৫ কোটি ৭৭ লাখ ১০ হাজার ৫৬টি শেয়ারের হাতবদল হয়েছে।আজ ডিএসইতে ৩৫৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ৮৩টির, কমেছে ২৪৩টির এবং অপরিবর্তিত রয়েছে ২৯ টির।

অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) এই সময়ে ২৮ কোটি ৭৬ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে । সিএসই সার্বিক সূচক ৩০ পয়েন্ট কমে ১৪ হাজার ৫২৪ পয়েন্টে অবস্থান করছে। আজ সিএসইতে ২৬৯টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ৭৫টির, কমেছে ১৬৯টির এবং অপরিবর্তিত রয়েছে ২৫টির।


ঢাকা, বৃহস্পতিবার, ফেব্রুয়ারী ২০, ২০২০ (বিডিলাইভ২৪) // রি সু এই লেখাটি ১৬১ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন