সর্বশেষ
মঙ্গলবার ১৭ই চৈত্র ১৪২৬ | ৩১ মার্চ ২০২০

এইচটিসির নতুন পরিকল্পনা

সোমবার, ফেব্রুয়ারী ২৪, ২০২০

gettyimages-647056672.jpg
বিডিলাইভ ডেস্ক :

নতুন পরিকল্পনার কথা জানিয়েছে এইচটিসি। নিজেদের প্রথম ৫জি ফোন নিয়ে আসার পরিকল্পনা করেছে প্রতিষ্ঠানটি। এর মানে হচ্ছে, ‘ভার্চুয়াল রিয়েলিটি হেডসেট’ নিয়ে আপাতত ব্যস্ত থাকলেও স্মার্টফোন তৈরির কথা ভুলে যায়নি তারা।

এইচটিসিকে ৫জি ফোনের জন্য আলাদা করে ফ্ল্যাগশিপ ডিভাইস বাজারে আনতে হবে না বলেই মন্তব্য করেছে এনগ্যাজেট। কারণ, মধ্যম মানের ফোনে যাতে ৫জি প্রযুক্তি দেওয়া সম্ভব হয়, সেজন্য এরই মধ্যে ‘৫জি-সজ্জিত’ প্রসেসর তৈরি করেছে কোয়ালকম ও মিডিয়াটেক।

সম্প্রতি এইচটিসি প্রধান ইভ মেইট্রা এক সাক্ষাৎকারে জানান, ২০২০ সালের কোনো একটি সময়ে বাজারে চলে আসবে এইচটিসি নির্মিত ৫জি ফোন। তবে, ওই ৫জি ফোনের স্পেসিফিকেশন বা কোন ‘হাই-এন্ড’ মডেলে ফোনটি আসতে পারে, সে বিষয়ে এখনও কিছু জানাননি তিনি। খবর এনগ্যাজেটের।

‘৫জি-সজ্জিত’ ওই প্রসেসর ৫জি বান্ধব অ্যাপ্লিকেশন ও ভার্চুয়াল রিয়েলিটিকে আরও এক ধাপ এগিয়ে নিয়ে যাবে বলে মনে করেন এইচটিসি প্রধান। এনগ্যাজেট প্রতিবেদনে উল্লেখ করেছে, ৫জি’র বাড়তি ব্যান্ডওয়াইডথ এবং ‘লোয়ার ল্যাটেন্সি’ ভার্চুয়াল রিয়েলিটি অ্যাপকে বেশ সহযোগিতা করতে পারবে। কারণ, ভার্চুয়াল রিয়েলিটির ক্ষেত্রে কনটেন্ট সামান্য পরিমাণে আটকে যাওয়াটাও বেশ বিরক্তির ব্যাপার।

উল্লেখ্য, ২০১৮ সালের পর আর ‘টপ-এন্ড’ ডিভাইস বাজারে আনেনি এইচটিসি। ফোন বাজারে নিজেদের বাজেট ফোন ও এক্সোডাস ১এস-এর মতো বিটকয়েন কেন্দ্রিক ফোন তৈরির জন্যই বেশি পরিচিত প্রতিষ্ঠানটি।


ঢাকা, সোমবার, ফেব্রুয়ারী ২৪, ২০২০ (বিডিলাইভ২৪) // এ এম এই লেখাটি ৪০৩ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন