সর্বশেষ
রবিবার ১৫ই চৈত্র ১৪২৬ | ২৯ মার্চ ২০২০

সূচকের বড় দরপতনে লেনদেন শেষ

বুধবার, ফেব্রুয়ারী ২৬, ২০২০

দ.jpg
বিডিলাইভ রিপোর্ট :

আজ ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের বড় দরপতনের পাশাপাশি লেনদেনও কমেছে, কমেছে বেশির ভাগ কোম্পানির দর। অন্যদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে সূচকের বড় দরপতন সত্ত্বেও লেনদেন বেড়েছে।

বাজার বিশ্লেষণে দেখা যায়, ডিএসই প্রধান বা ডিএসইএক্স সূচক ৭২ পয়েন্ট কমে অবস্থান করছে ৪ হাজার ৫৪৯ পয়েন্টে। ডিএসইএস বা শরীয়াহ সূচক ৯ পয়েন্ট কমে অবস্থান করছে ১০৬০ পয়েন্টে। ডিএস৩০ সূচক ৩৩ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১,৫১৭ পয়েন্টে।

আজ ডিএসইতে গত কার্যদিবস থেকে ২ কোটি ৩৪ লাখ টাকা কম লেনদেন হয়েছে। ডিএসইতে আজ ৬২৭ কোটি ৩৪ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। গতদিন লেনদেনের পরিমাণ ছিল ৬২৯ কোটি ৬৮ লাখ টাকা।

আজ ডিএসইতে ৩৫৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ৮৪টির, কমেছে ২২৬টির এবং অপরিবর্তিত রয়েছে ৪৬ টির।

অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) এই সময়ে ৩৩ কোটি ৪০ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে । সিএসই সার্বিক সূচক ২২৭ পয়েন্ট কমে ১৩ হাজার ৯৪১ পয়েন্টে অবস্থান করছে। আজ সিএসইতে ২৫০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ৮১টির, কমেছে ১৪০টির এবং অপরিবর্তিত রয়েছে ২৯টির।


ঢাকা, বুধবার, ফেব্রুয়ারী ২৬, ২০২০ (বিডিলাইভ২৪) // রি সু এই লেখাটি ১৭৫ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন