সর্বশেষ
সোমবার ২৩শে চৈত্র ১৪২৬ | ০৬ এপ্রিল ২০২০

দক্ষিণী ফিল্ম জগত থেকে বলিউডে যেসব তারকা

বুধবার, ফেব্রুয়ারী ২৬, ২০২০

5320de5de7ad9152f03ae5a2e50a58dd.jpg
বিডিলাইভ ডেস্ক :

ভারতের দক্ষিণী ফিল্ম ইন্ডাস্ট্রির সুনাম বিশ্বজুড়ে। বলিউডের অনেক হিট ফিল্ম তৈরি হয় যা দক্ষিণী ছবির রিমেক। এছাড়া দক্ষিণী ফিল্ম থেকে অনেক অভিনয় শিল্পীও নাম লেখান বলিউডে। চলুন জেনে নিই দক্ষিণী ফিল্ম থেকে আসা বলিউডের বেশ কিছু তারকার তথ্য।

ঐশ্বরিয়া রায় বচ্চন: ঐশ্বরিয়া রায় বচ্চন বলিউডের অন্যতম সুন্দরী অভিনেত্রী হলেও তার অভিষেক তামিল ছবি দিয়ে। ১৯৯৭ সালে মনিরত্নমের তামিল ছবি ‘ইরুভার’-এ প্রথম দেখা গিয়েছিল তাকে। ওই বছরই হিন্দি ছবি ‘আওর প্যার হো গেয়া’-তেও সুযোগ পান।

প্রিয়াঙ্কা চোপড়া: বলিউড ও হলিউডের চেনা মুখ প্রিয়াঙ্কা। তার উত্থানও দক্ষিণী ছবির হাত ধরে। ২০০২ সালে তামিল ছবি ‘তামিঝান’ ছিল তার প্রথম ফিল্ম। তামিল ছবিতে একটি গানেও কণ্ঠ দেন প্রিয়াঙ্কা। এরপর তিনি সানি দেওলের বিপরীতে ‘দ্য হিরো’ ছবিতে অভিনয় করেছিলেন।

দীপিকা পাড়ুকোন: অভিনেত্রী এবং সাবেক মডেল দীপিকা পাডুকোনের ফিল্ম ডেবিউ ২০০৬ সালে। কন্নড় ছবি ‘ঐশ্বর্য’র মাধ্যমে তার অভিষেক। ছবিটি বেশ আলোচিত ছিল। একই বছর দীপিকা বলিউডে ডেবিউও করেন। ২০০৬ সালেই মুক্তি পায় তার ‘ওম শান্তি ওম’।

কৃতী শ্যানন: বলিউডে টাইগার শ্রফের বিপরীতে ‘হিরোপান্তি’ ছবিতে প্রথম কাজ করেন কৃতী শ্যানন। ২০১৪ সালের মে মাসে ছবিটি মুক্তি পায়। এই কাজের জন্য ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডও পেয়েছিলেন। বলিউড ইন্ডাস্ট্রিতে এখন তার অনেক নাম। কিন্তু ‘হিরোপন্তি’-র অনেক আগে কৃতী তেলুগু ছবিতে কাজ করেছিলেন। কিন্তু ২০১৪ সালের জানুয়ারিতে 'নেনোক্কাডাইন' ছবি দিয়েই তার ফিল্মে হাতেখড়ি।

দিশা পাটানি: ‘এম এস ধোনি: দ্য আনটোল্ড স্টোরি’ দিশা পাটানিকে রাতারাতি মিডিয়ার নজরে এনেছিল। কিন্তু জানেন দিশার যাত্রা শুরু হয়েছিল তেলুগু ফিল্ম দিয়েই। ২০১৫ সালে বরুণ তেজের বিপরীতে ‘লোফার’ নামে এক তেলুগু ছবিতে প্রথম অভিনয় করেন দিশা। পরের বছর বলিউড ব্রেক পান তিনি।

ইয়ামি গৌতম: ২০১০ সালে কন্নড় ছবি ‘উল্লাসা উত্সাহ’ ছিল বলিউড অভিনেত্রী ইয়ামি গৌতমের ডেবিউ ফিল্ম। ছবিটি ব্যবসা করতে না পারলেও অভিনয়ের জন্য ইয়ামি সাড়া পেয়েছিলেন। ২০১২ সালে আয়ুষ্মান খুরানার বিপরীতে তার বলিউড ডেবিউ হয় ‘ভিকি ডোনার’-এ। বক্স অফিসে ভালো সাড়া ফেলেছিল ছবিটি।


ঢাকা, বুধবার, ফেব্রুয়ারী ২৬, ২০২০ (বিডিলাইভ২৪) // পি ডি এই লেখাটি ২১৭ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন