সর্বশেষ
শনিবার ২১শে চৈত্র ১৪২৬ | ০৪ এপ্রিল ২০২০

কেবল রিয়ালেরই ঘুরে দাঁড়ানোর সামর্থ্য আছে: গার্দিওয়ালা

বৃহস্পতিবার, ফেব্রুয়ারী ২৭, ২০২০

skysports-zidane-pep-guardiola_4932223.jpg
বিডিলাইভ ডেস্ক :

চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোর প্রথম লেগে রিয়াল মাদ্রিদকে ২-১ গোলে হারিয়েছে ম্যানচেষ্টার সিটি। ইসকোর গোলে পিছিয়ে পড়ার পর গাব্রিয়েল জেসুস ও কেভিন ডে ব্রুইনের লক্ষ্যভেদ প্রথমবারের মতো রিয়ালকে হারায় ইংল্যান্ডের দলটি। রিয়ালের মাঠেই তাদের বিপক্ষে ব্যর্থতার বৃত্ত ভাঙলেও নিজেদের মাঠে সাবধানী গুয়ার্দিওলা।

গার্দিওয়ালা বলেন, আমরা এখানে জয়ের চেষ্টা করতে এসেছিলাম এবং আমরা সেটা করতে পেরেছি। এটা স্রেফ প্রথম অংশ। যদি কোনো দল এই পরিস্থিতি অতিক্রম করতে পারে, সেটা রিয়াল। বের্নাবেউয়ে জয় পাওয়া দারুণ তুষ্টির ব্যাপার। আমরা এ ধরনের ফলে অভ্যস্ত নেই। এই ফল বলছে, আমরা যেকোনো স্টেডিয়ামে যেতে পারি এবং জিততে পারি।

প্রথমার্ধে ভালো সুযোগ পেলেও গোল পায়নি সিটি। গোল মিলেছে শেষ দিকে, যখন আধিপত্য করছি রিয়াল। গুয়ার্দিওলার মতে, এটাই ফুটবল। যখন আমরা ভালো খেলছিলাম, গোল খেলাম। যখন তারা ভালো খেলছিল, আমরা গোল করলাম। এটাই ফুটবল। মনে পড়ছে কয়েক মৌসুম আগে অ্যানফিল্ডে খেলা একটা কোয়ার্টার-ফাইনালের কথা। যখন আমরা অসাধরণ খেলছিলাম এবং লিভারপুল লক্ষ্যে রাখা সবগুলো শটে গোল করল। প্রথমার্ধে জেসুসের শট দারুণ দক্ষতায় ফেরানো রিয়াল গোলরক্ষক থিবো কর্তোয়ার প্রশংসা করেছেন গার্দিওয়ালা। প্রতিপক্ষের মাঠে নিজেদের তৈরি করা সুযোগ নিয়েও খুশি সিটি কোচ।

কর্তোয়া খুব ভালো খেলেছে। কিন্তু আমার অভিজ্ঞতা বলে এই প্রতিযোগিতায় আপনি পুরো ৯০ মিনিট ম্যাচ নিয়ন্ত্রণ করতে পারবেন না। গুরুত্বপূর্ণ সময়ে আমরাও বেনজেমার আক্রমণ ফিরিয়েছিলাম। এবং সত্যিই গোলের ভালো সুযোগ তৈরি করেছিলাম, যেটা এই মাঠে অধিকাংশ দলই করতে পারে না।


ঢাকা, বৃহস্পতিবার, ফেব্রুয়ারী ২৭, ২০২০ (বিডিলাইভ২৪) // এ এম এই লেখাটি ২১৯ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন