সর্বশেষ
রবিবার ১১ই মাঘ ১৪২৭ | ২৪ জানুয়ারি ২০২১

সাময়িকভাবে বন্ধের ঘোষণা আল-আকসা মসজিদ

রবিবার, মার্চ ১৫, ২০২০

77.jpg
বিডিলাইভ ডেস্ক :

বিশ্বজুড়ে মহামারি রূপ ধারণ করা করোনা ভাইরাসের বিস্তার ঠেকাতে সাময়িকভাবে বন্ধ করে দেয়া হয়েছে মুসলমানদের প্রথম কিবলা ও তৃতীয় পবিত্র স্থান আল-আকসা মসজিদ।

রোববার জেরুজালেমের ওয়াকফ কমিটি এ সিদ্ধান্তের কথা জানিয়েছে। ওয়াকফ কর্তৃপক্ষের বরাত দিয়ে সংবাদ মাধ্যমটির প্রতিবেদনে জানানো হয়েছে, মসজিদ বন্ধ করে দেয়া হলেও ইবাদত ও নামাজের জন্য আপাতত মসজিদের বাইরের অংশ উন্মুক্ত থাকবে।

এ বিষয়ে মসজিদটির পরিচালক ওমর কিসওয়ানি জানিয়েছেন, করোনা ভাইরাসের বিস্তার প্রতিরোধে সুরক্ষামূলক ব্যবস্থা হিসেবে এ পদক্ষেপ নেয়া হয়েছে। পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত মসজিদের ভেতরে নামাজের স্থানগুলো বন্ধ থাকবে।

এদিকে, মহামারি আকার ধারণ করা করোনা ভাইরাসের প্রাদুর্ভাব রোধ না হওয়া পর্যন্ত নাগরিকদের ঘরে বসে প্রার্থনা করার আহ্বান জানিয়েছে ফিলিস্তিনের ধর্মবিষয়ক মন্ত্রণালয়।

ফিলিস্তিনে করোনা আক্রান্তের কোনও খবর পাওয়া না গেলেও ভাইরাসটি ছড়িয়ে পড়েছে ইসরাইলে। দেশটির পশ্চিম তীরে এখন পর্যন্ত করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২০০ জনে। তবে কারও মৃত্যুর খবর পাওয়া যায়নি। তবে এরইমধ্যে দেশটিতে শতাধিক মানুষের যেকোন ধরণের সামাজিক সমাবেশ নিষিদ্ধ করা হয়েছে।


ঢাকা, রবিবার, মার্চ ১৫, ২০২০ (বিডিলাইভ২৪) // এস আর এই লেখাটি ৫১২ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন