সর্বশেষ
বুধবার ১৮ই চৈত্র ১৪২৬ | ০১ এপ্রিল ২০২০

ওয়েব সিরিজ 'একাত্তর' মুক্তি পাচ্ছে আজ

বৃহস্পতিবার, মার্চ ২৬, ২০২০

176.jpg
বিডিলাইভ ডেস্ক :

মুক্তি পাচ্ছে রাফিয়াথ রশীদ মিথিলা অভিনীত ওয়েব সিরিজ 'একাত্তর'। 'বাংলাদেশের মুক্তিযুদ্ধ' বিষয়বস্তু এই সিরিজটি এসভিএফের ওয়েব প্ল্যাটফর্ম ‘হইচই’-এ মুক্তি পাচ্ছে।শিবব্রত বর্মনের চিত্রনাট্যে থ্রিলার ঘরানার এ ওয়েব সিরিজটি পরিচালনা করেছেন তানিম নূর।

ওয়েব সিরিজটির কাহিনীর সূচনা হয় ১৯৭১ সালের শুরুতে, যখন আন্দোলনে উত্তাল পূর্ব বাংলা। পূর্ব বাংলার মানুষের ন্যায্য অধিকার থেকে তাদের বঞ্চিত করতে ‘অপারেশন ব্লিটজ’ নামে একটি অপারেশনের প্ল্যান করে পাকিস্তান আর্মি। ক্যাপ্টেন সিরাজ নামের (মোস্তাফিজুর নূর ইমরান) এক বাঙালি অফিসার গোপনে সেই ফাইল যোগাড় করে আন্তর্জাতিক গণমাধ্যমের হাতে তুলে দিতে চায়। তার পেছনে ধাওয়া করে পাকিস্তানী মেজর ওয়াসিম (ইরেশ যাকের)।

এ সময় ক্যাপ্টেন সিরাজ জীবন বাঁচাতে সেলিমের (মুস্তাফা মনোয়ার) গ্যারেজে আশ্রয় নেয়। ফাইলটি গণমধ্যমের হাতে পৌঁছাতে ক্যাপ্টেন সিরাজ মেজর ওয়াসিমের স্ত্রী সাংবাদিক রুহি বাটের (মিথিলা) সাহায্য চায়। রুহি সাহায্যের হাত বাড়িয়ে দেয়। সেলিমের সাথে জয়িতা (তিশা), প্রদীপ (শতাব্দী ওয়াদুদ) ও অন্যান্যরা ২৫ মার্চ রাতে পাকিস্তানি আর্মির বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলে। এমনই এক গল্প নিয়ে তৈরি হয়েছে 'একাত্তর'।মিথিলা ছাড়াও গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন ইরেশ যাকের, নুসরাত ইমরোজ তিশা, মোস্তফা মনোয়ার, তারিক আনাম খান, শতাব্দী ওয়াদুদ, দীপান্বিতা মার্টিনসহ আরও অনেকে।


ঢাকা, বৃহস্পতিবার, মার্চ ২৬, ২০২০ (বিডিলাইভ২৪) // এস আর এই লেখাটি ১২০ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন