সর্বশেষ
শুক্রবার ২২শে জ্যৈষ্ঠ ১৪২৭ | ০৫ জুন ২০২০

ক্যারিয়ার নষ্ট করবেন না: প্রতিমন্ত্রী

শনিবার, মার্চ ২৮, ২০২০

jashore-ac-land-2800320-01.jpg
বিডিলাইভ রিপোর্ট :

বয়স্ক তিন ব্যক্তিকে কান ধরিয়ে উঠবস করানোর ঘটনায় ‘বেআইনি ও অকর্মকর্তাসুলভ আচরণের’ দায়ে যশোরের মনিরামপুর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) সাইয়েমা হাসানকে শনিবারই প্রত্যাহার করা হয়। ওই প্রসঙ্গ তুলে জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলেন, মানুষকে হয়রানি করে ক্যারিয়ার নষ্ট করবেন না, ভুল করবেন না।

কুড়িগ্রামের ডিসি সুলতানা পারভীনের ঘটনার পর আমরা জেলা প্রশাসকদের নির্দেশনা দিয়েছিলাম। আবারও তাদের বেশকিছু নির্দেশনা দিয়েছি, আমরা বলেছি, আপনাদের (ডিসি) অধীনে যারা কাজ করেন তারা যেন জনগণের সেবক হিসেবে কাজ করেন, কারণ জনগণের জন্যই আপনারা। .. কেউ যেন দায়িত্বে অবহেলা এবং শৃঙ্খলা ভঙ্গ না করেন। এতে ব্যাড ইমেজ তৈরি হচ্ছে, আমরা এর দায়ভার নেব না।

যথাযথ প্রশিক্ষণ দেওয়ার পরেও মাঠ কর্মকর্তাদের এধরনের আচরণে বিস্ময় প্রকাশ করে তিনি বলেন, বাহাদুরি দেখানোর জন্য কোনো কাজ করলে, শৃঙ্খলাবিধি ভঙ্গ করলে অবশ্যই ব্যবস্থা নেওয়া হবে। বিভাগীয় মামলা হওয়ার পরে অনেকেরই পদোন্নতি না হওয়ার কথা উল্লেখ করে জনপ্রশাসন প্রতিমন্ত্রী বলেন, অনেক সময় ব্যাচমেটরা যুগ্ম-সচিব হয়ে গেলেও শুধু মামলার কারণে সিনিয়র সহকারী সচিব পদেই কাউকে কাউকে পড়ে থাকতে হচ্ছে।


ঢাকা, শনিবার, মার্চ ২৮, ২০২০ (বিডিলাইভ২৪) // এ এম এই লেখাটি ৯১৮ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন