সর্বশেষ
বুধবার ১৩ই জ্যৈষ্ঠ ১৪২৭ | ২৭ মে ২০২০

করোনা ঝড়ে আমরা সবাই একই নৌকায়: পোপ

রবিবার, মার্চ ২৯, ২০২০

2.jpg
বিডিলাইভ ডেস্ক :

করোনাভাইরাসে বিপর্যস্ত গোটা বিশ্ব। লাফিয়ে লাফিয়ে বাড়ছে আক্রান্ত ও নিহতের সংখ্যা। ঘরবন্দী হয়ে পড়েছে বিশ্বের কয়েকশ কোটি মানুষ। শনিবার পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন সাড়ে ছয় লক্ষেরও বেশি মানুষ অপরদিকে মৃত্যু হয়েছে ৩০ হাজারেরও বেশি লোকের।

করোনা রুখতে মানুষ ঘরবন্দী হয়ে পড়ায় চারিদিকে শূন্যতা বিরাজ করছে। ধর্মীয় স্থানগুলোও লোকশূন্য হয়ে পড়েছে। ইতিহাসে প্রথমবারের মতো শুক্রবার একা একা প্রার্থনা করেছেন ভ্যাটিকান সিটির প্রধান ও ক্যাথলিক খ্রিষ্টানদের ধর্মগুরু পোপ ফ্রান্সিস।
প্রার্থনায় তিনি বলেন, ‘চারদিকে ঘন অন্ধকার, শহর, রাস্তাঘাটে। অনেকের প্রাণ গিয়েছে। নিস্তব্ধতায় মোড়া চারপাশ। আর হতাশা। আমাদের ভয় করছে, মনে হচ্ছে কোন আঁধারে হারিয়ে যাচ্ছি...।

পোপ আরও বলেন, ‘করোনাভাইরাস যদি ঝড় হয়, আমরা সবাই কিন্তু একই নৌকায় রয়েছি।’ পোপের প্রার্থনা টেলিভিশন ও রেডিওতে প্রচার করা হয়।বর্তমানে করোনার ভয়াবহ প্রকোপ চলছে ইউরোপ ও যুক্তরাষ্ট্রে। ইতালি ও স্পেনে দৈনিক কয়েকশ মানুষের মৃত্যু হচ্ছে। আক্রান্ত হচ্ছেন হাজার হাজার। তাদের চিকিৎসা দিতে এমনকি মৃতদেহ সৎকার করাও অসম্ভব হয়ে উঠেছে। আক্রান্তের দিক দিয়ে সবার ওপরে রয়েছে মার্কিন যুক্তরাষ্ট্র। সেখানে এরই মধ্যে আক্রান্তের সংখ্যা লাখ ছাড়িয়েছে।


ঢাকা, রবিবার, মার্চ ২৯, ২০২০ (বিডিলাইভ২৪) // কে এইচ এই লেখাটি ২৮০ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন