সর্বশেষ
বুধবার ১৩ই জ্যৈষ্ঠ ১৪২৭ | ২৭ মে ২০২০

করোনা: ৮৫০ কোটির পারিশ্রমিক ছাড়লেন রোনালদোরা

রবিবার, মার্চ ২৯, ২০২০

13_0.jpg
বিডিলাইভ ডেস্ক :

করোনাভাইরাসের জেরে লকডাউন বিশ্বের অধিকাংশ দেশ। ফুটবলসহ বন্ধ সব ধরনের স্পোর্টস ইভেন্ট। ইউরোপ মহাদেশে ব্যাপক প্রভাব ফেলেছে করোনা। পিছিয়ে নেই স্পেনও। শুধুমাত্র খেলার মাঠ নয়, করোনার প্রভাব গিয়ে পড়েছে বড় বড় ফুটবল ক্লাবগুলির কোষাগারেও। বড়সড় আর্থিক ক্ষতির সম্মুখীন হওয়ার সম্ভাবনা ইতালির জুভেন্তাস কিংবা স্পেনের বার্সেলোনার মত ফুটবল ক্লাবগুলির।

এমন সংকটের সময় এক অভিনব উদ্যোগ গ্রহণে অনুরাগীদের হৃদয় জিতে নিলেন জুভেন্তাস ফুটবলাররা। তাদের বার্ষিক পারিশ্রমমিকের এক তৃতীয়াংশ অর্থ তারা তুলে দিচ্ছেন ক্লাবের কোষাগারে। গোটা পরিকল্পনাটির মাস্টারমাইন্ড অবশ্যই পর্তুগিজ সুপারস্টার ক্রিশ্চিয়ানো রোনালদো। দুঃসময়ে ক্লাবকে বাঁচাতে ক্রিশ্চিয়ানোর এমন প্রস্তাব ফেলতে পারেননি তার সতীর্থরা। ফলস্বরূপ চলতি বছর মার্চ, এপ্রিল, মে এবং জুন এই চার মাসের পারিশ্রমিক জুভেন্তাস ফুটবলাররা গ্রহণ না করার সিদ্ধান্ত নিয়েছেন। খবর মেট্রোর।

জানা গিয়েছে ফুটবলারদের এই সিদ্ধান্ত গ্রহণে ৯০ মিলিয়ন ইউরো অর্থ বাঁচবে জুভেন্তাসের। বাংলাদেশি মুদ্রায় যার পরিমাণ ৮৫০ কোটি টাকারও বেশি। শুধু ফুটবলাররাই নন, সংকটের সময় একইভাবে ক্লাবের পাশে দাড়িয়েছেন রোনালদোদের কোচ মৌরিজিও সারিও। ক্লাবের তরফ থেকে এক বিবৃতি মারফৎ ফুটবলারদের এই মহৎ উদ্যোগের বিষয়টি সম্পর্কে অনুরাগীদের জানানো হয়েছে।


ঢাকা, রবিবার, মার্চ ২৯, ২০২০ (বিডিলাইভ২৪) // কে এইচ এই লেখাটি ২৪৪ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন