সর্বশেষ
বুধবার ১৩ই জ্যৈষ্ঠ ১৪২৭ | ২৭ মে ২০২০

ক্লাব টিকিয়ে রাখতে অনন্য এক উদ্যোগ নিলো রোনালদোরা

সোমবার, মার্চ ৩০, ২০২০

ronaldo.jpg
বিডিলাইভ ডেস্ক :

করোনা ভাইরাসের প্রভাবে বিশ্বব্যাপী চাকরি হারাচ্ছেন বহু মানুষ। খেলার জগতেও পড়েছে এর আঁচড়। মাঠের খেলা বন্ধ হয়ে যাওয়ায় ইউরোপের ফুটবল ক্লাবগুলোর আয়ে পড়েছে বিরূপ প্রভাব। এই পরিস্থিতিতে ক্লাবকে টিকিয়ে রাখার স্বার্থে দারুণ এক উদ্যোগ নিলেন জুভেন্টাসের খেলোয়াড়রা। করোনার আর্থিক ক্ষতি পোষাতে চার মাসের বেতন নিচ্ছেন না রোনালদোরা। নিজেদের ওয়েবসাইটে এক বিবৃতিতে জুভেন্টাস কর্তৃপক্ষ জানিয়েছে, বেতন কমানোর ব্যাপারে ক্লাবের সঙ্গে শনিবার সমঝোতায় পৌঁছেছেন সিনিয়র দলের কোচ মাউরিসিও সারি ও সব খেলোয়াড়।

দুই পক্ষের সমঝোতায় ২০১৯-২০ অর্থবছরে জুভেন্টাসের মোট ব্যয়ের ৯০ মিলিয়ন ইউরো বেঁচে যাবে, যা কোচ ও মূল দলের খেলোয়াড়দের মার্চ, এপ্রিল, মে ও জুন মাসের বেতনের সমান। এই অর্থ দিয়ে ক্লাবের কর্মচারীদের বেতন দেয়ার পাশাপাশি অন্যান্য খরচ মেটানো হবে। রোনালদোরা চার মাসের বেতন ছেড়ে দেয়ায় অনেকের চাকরি বেঁচে গেল।

সংকটময় এই সময়ে আর্থিক ক্ষতির ধাক্কা সামাল দিতে বার্সেলোনা, অ্যাথলেটিকো মাদ্রিদ, বায়ার্ন মিউনিখ ও বরুশিয়া ডর্টমুন্ডসহ আরও কিছু ক্লাব খেলোয়াড়দের বেতন কমানোর পথ বেছে নিয়েছে। বার্সেলোনার খেলোয়াড়রা এ নিয়ে আপত্তি তুললেও জুভেন্টাসের খেলোয়াড়রা স্বেচ্ছায় চার মাস ক্লাবের কাছ থেকে বেতন না নেয়ার মানবিক পদক্ষেপ নিলেন।


ঢাকা, সোমবার, মার্চ ৩০, ২০২০ (বিডিলাইভ২৪) // এ এম এই লেখাটি ১৬৮ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন