সর্বশেষ
বুধবার ১৩ই জ্যৈষ্ঠ ১৪২৭ | ২৭ মে ২০২০

দেশে করোনার নতুন রোগী ২, সুস্থ আরও ৬

মঙ্গলবার, মার্চ ৩১, ২০২০

11.jpg
বিডিলাইভ রিপোর্ট :

বাংলাদেশে আরও দুজনের দেহে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে বলে জানিয়েছেন স্বাস্থ্য অধিদফতরের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা। 

মঙ্গলবার বিকেল সাড়ে ৩টার দিকে করোনাভাইরাস নিয়ে অনলাইনে নিয়মিত সংবাদ ব্রিফিংয়ে এ তথ্য জানান তিনি। ফ্লোরা জানান, এই নিয়ে দেশে এখন পর্যন্ত ভাইরাসটি শনাক্ত হয়েছে ৫১ জনের শরীরে। এদের মধ্যে মারা গেছেন পাঁচজন।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় জরুরি নম্বরে কল এসেছে ৩৬৩৭ টি, যার ২৫০৯ টি কোভিড-১৯ সংক্রান্ত। তাদের মধ্যে ১৪০ জনের টেস্ট করা হয়েছে। এতে দুই জনের শরীরে নতুন করে করোনার উপস্থিতি পাওয়া গেছে। এ নিয়ে এখন পর্যন্ত করোনা টেস্ট করা হয়েছে ১৬০২টি।

ফ্লোরা জানান, নতুন যে দুই জনের করোনা আক্রান্ত হয়েছে তাদের একজনের বয়স ৫৭ বছর এবং তিনি সৌদি আরব থেকে এসেছেন। তার ডায়বেটিসের সমস্যা রয়েছে। এছাড়া অপর একজনের বয়স ৫৫ বছর। তিনি কখনো বিদেশে যাননি। তার ডায়বেটিস ও উচ্চরক্তচাপের সমস্যা রয়েছে।

সংবাদ সম্মেলনে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরও ৬ জন। তাদের মধ্যে একজনের বয়স ৭০, চারজনের বয়স ৩০-৪০ বছরের মধ্যে, একজনের বয়স ৪০। চারজন পুরুষ এবং দুই জন নারী।

ফ্লোরা জানান, সারাদেশে বিভিন্ন জায়গায় কোভিড-১৯ এর উপসর্গ নিয়ে যারা মৃত্যুবরণ করেছেন তাদের মৃত্যুর পর নমুনা সংগ্রহ করে পরীক্ষা করা হয়েছে কিন্তু কারো শরীরে করোনাভাইরাসের উপস্থিতি পাওয়া যায়নি।


ঢাকা, মঙ্গলবার, মার্চ ৩১, ২০২০ (বিডিলাইভ২৪) // কে এইচ এই লেখাটি ৩০৯ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন