সর্বশেষ
শুক্রবার ২২শে জ্যৈষ্ঠ ১৪২৭ | ০৫ জুন ২০২০

করোনা সম্পর্কিত সরকারি ওয়েবসাইট চালু

বৃহস্পতিবার, এপ্রিল ২, ২০২০

12.jpg
বিডিলাইভ রিপোর্ট :

দেশে করোনাভাইরাস (কোভিড-১৯) সম্পর্কিত বিভিন্ন তথ্য ও পরামর্শ জানার জন্য ওয়েবসাইট চালু করেছে সরকার। সেখানে মিলছে করোনাভাইরাস সংক্রান্ত শত শত প্রশ্নের উত্তর। এছাড়া টেলিফোনে রোগীদের সেবা দিতে আগ্রহী এমন চিকিৎসক নিবন্ধনের সুযোগ রয়েছে।

দেশে করোনা ভাইরাস রুখতে সাধারণ ছুটি ঘোষণা করেছে সরকার। নিত্যপ্রয়োজনীর পন্যের দোকান, বাজার, হাসপাতাল, ফার্মেসি ও আর্থিক খাতের জন্য ব্যাংক খোলা রাখা হয়েছে। এছাড়া অন্য সকল কিছু বন্ধ রাখার নির্দেশ দেয়া হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করছে সেনাবাহিনী।
এ অবস্থায় ঘরে বসেই করোনাভাইরাস সম্পর্কে জানতে, ভাইরাসের ধরণ, সংক্রমণ প্রক্রিয়া, সংক্রমিত হলে তার লক্ষণ, সংক্রমণ হলে কি করতে হবে এ সংক্রান্ত সকল তথ্য নিয়ে খোলা হয়েছে ওয়েবসাইট http://corona.gov.bd/ ।

ওয়াবসাইটি ঘুরে জানা যাবে রাজধানীর যেসব হাসপাতালে পাওয়া যাবে চিকিৎসা, করোনা ভাইরাস প্রতিরোধে করণীয়, করোনা ভাইরাস প্রতিরোধে হাত ধোয়ার নিয়ম, কোভিড-১৯ আক্রান্ত সন্দেহভাজন কারা? কোয়ারেন্টাইন ও আইসোলেসন কি? হোম কোয়ারেন্টাইন কি? কিছু ভ্রান্ত ধারণা ও তার জবাব, ভ্রান্ত ধারণা ও জবাব (বিশ্ব স্বাস্থ্য সংস্থা), করোনা ভাইরাস রোগ এর ক্লিনিকাল ম্যানেজমেন্ট সম্পর্কিত জাতীয় নির্দেশিকা ২০১৯, স্বাস্থ্যসেবা প্রতিষ্ঠানে ইনফেকশন প্রিভেনশন ও কন্ট্রোল নীতিমালা ইত্যাদি।

এছাড়া সর্বোশেষ ২৪ ঘণ্টায় আক্রান্তের সংখ্যা, দেশে এখন পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা, মোট সুস্থ, মোট মৃত্যু, বর্তমানে কোয়ারেন্টাইনে থাকাদের সংখ্যা, কোয়ারেন্টাইন সম্পন্নকারীর সংখ্যা, মোট আইসোলেসন থাকাদের সংখ্যা এবং আইসোলেসন সম্পন্নকারীর সংখ্যা।


ঢাকা, বৃহস্পতিবার, এপ্রিল ২, ২০২০ (বিডিলাইভ২৪) // কে এইচ এই লেখাটি ২৬৩ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন