সর্বশেষ
বুধবার ১৮ই অগ্রহায়ণ ১৪২৭ | ০২ ডিসেম্বর ২০২০

সব ধরনের চিকিৎসা দিতে ২৪ ঘণ্টা প্রস্তুত ৬৯ বেসরকারি হাসপাতাল

বৃহস্পতিবার, এপ্রিল ৯, ২০২০

ss.jpg
বিডিলাইভ ডেস্ক :

করোনাভাইরাস পরিস্থিতিতে বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের (বিএমএ) অন্তর্ভুক্ত ৬৯টি বেসরকারি মেডিকেল কলেজ ও হাসপাতালে ২৪ ঘণ্টা সব ধরনের চিকিৎসা দেয়া হবে বলে জানিয়েছেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান।বৃহস্পতিবার (৯ এপ্রিল) দুপুরে করোনা নিয়ে স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত অনলাইন বিফ্রিংয়ে তিনি এ কথা জানান বাংলাদেশ বেসরকারি মেডিকেল কলেজ এসোসিয়েশনের মহাসচিব ডা. এনামুল রহমান।

প্রতিমন্ত্রী ডা. এনামুল রহমান বলেন, ‘স্বাস্থ্য ও রোগ সংক্রান্ত বিষয়ে আপনারা বিভ্রান্ত হবেন না। আমাদের ৬৯টি মেডিকেল কলেজ হাসপাতাল আছে সেগুলো ২৪ ঘণ্টা খোলা। সব ধরনের রোগের চিকিৎসা দেওয়ার জন্য তারা প্রস্তুত আছে। যে কোনো রোগে, যে কোনো অসুবিধায় আপনারা প্রাইভেট মেডিকেল কলেজ হাসপাতালে যাবেন, চিকিৎসার নিশ্চয়তা আপনাদের আমরা দিচ্ছি’।

তিনি বলেন,এখন দেশে করোনাভাইরাসের সংক্রমণ চলছে। আমরা এখনও জানি না, এটা কোন পর্যায়ে যাবে। তবে জাতিকে আমরা আশ্বস্ত করতে চাই, সরকারের পাশাপাশি করোনাভাইরাস সংক্রান্ত যে কোনো দুর্যোগে, যে কোনো মহামারী বা ক্রাইসিসে আমরা এই ৬৯টি প্রাইভেট মেডিকেল কলেজ হাসপাতাল সরকারের পাশে থেকে জনগণকে সেবা দেওয়ার জন্য বদ্ধপরিকর।

প্রাইভেট মেডিকেল কলেজ অ্যাসোসিয়েশনের সভাপতি মবিন খান বলেন,জাতির এই দুঃসময়ে আমরা সরকারের পাশে আছি, আমরা থাকব। অ্যাসোসিয়েশনের সদস্য ৬৯টি বেসরকারি মেডিকেল কলেজ হাসপাতাল খোলা আছে, আমরা সেবা দিয়ে যাচ্ছি। জাতির প্রয়োজনে যা করা দরকার তা করতে আমরা প্রস্তুত। এই মেডিকেল কলেজ হাসপাতালগুলোতে প্রায় ২০ হাজার নার্স চিকিৎসক রয়েছেন। তারা সব সময় প্রস্তুত রয়েছে। এসব হাসপাতালের প্রতিটিতে ৫০০-৭০০ বেড রয়েছে।

 

 


ঢাকা, বৃহস্পতিবার, এপ্রিল ৯, ২০২০ (বিডিলাইভ২৪) // রি সু এই লেখাটি ৪৬৫ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন