সর্বশেষ
বুধবার ১৩ই জ্যৈষ্ঠ ১৪২৭ | ২৭ মে ২০২০

২৪ ঘণ্টায় আক্রান্ত ৯৪, মৃত আরও ৬

শুক্রবার, এপ্রিল ১০, ২০২০

11.jpg
বিডিলাইভ রিপোর্ট :

বাংলাদেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে ৯৪ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৪২৪। এছাড়া গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন আরও ৬ জন। মোট মৃতের সংখ্যা দাঁড়াল ২৭ জনে।

শুক্রবার দুপুরে করোনা ভাইরাস নিয়ে নিয়মিত অনলাইন ব্রিফিংয়ে এ তথ্য নিশ্চিত করেছেন আইইডিসিআর পরিচালক মীরজাদী সেব্রিনা ফ্লোরা।

মীরজাদী সেব্রিনা ফ্লোরা জানান, গত ২৪ ঘণ্টায় যে ছয় জন মৃত্যুবরণ করেছেন তাদের মধ্যে পাঁচ জন পুরুষ এবং একজন নারী। তাদের মধ্যে ৩০ থেকে ৪০ বছর বয়সের মধ্যে আছেন দুই জন, ৫০ থেকে ৬০ বছরের মধ্যে আছেন দুই জন, ৭০ থেকে ৮০ বছরে মধ্যে একজন এবং আরেকজনের বয়স ৯০ বছর। এদের মধ্যে তিন জন ঢাকার, দুই জন নারায়ণগঞ্জের এবং একজন পটুয়াখালীর।

নতুন শনাক্তদের মধ্যে বিষয়ে তিনি জানান, গত ২৪ ঘণ্টায় শনাক্ত ৯৪ জনের মধ্যে ১০ বছরের নিচে চার জন, ১১ থেকে ২০ বছরের মধ্যে ছয় জন, ২১ থেকে ৩০ বছর বয়সের মধ্যে ১২ জন, ৩১ থেকে ৪০ বছর বয়সের মধ্যে ২৯ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ১৬ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ১৪ জন রয়েছেন। এলাকা ভিত্তিক বিশ্লেষণে দেখা যায়, ঢাকা শহরের মধ্যে আছেন ৩৭ জন, নারায়ণগঞ্জে ১৬ জন। এছাড়া ঢাকা শহরের মধ্যে সর্বোচ্চ যাত্রাবাড়িতে আছেন পাঁচ জন।

অধ্যাপক সানিয়া তাহমিনা জানান, গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা করা হয়েছে ১ হাজার ১৮৪টি। নমুনা সংগ্রহ করা হয়েছে ১ হাজার ২৯৭টি। আগের দিনের তুলনায় ৩১ শতাংশ বেশি নমুনা সংগ্রহ করা হয়েছে। ২৪ ঘণ্টায় পরীক্ষা বেড়েছে ২০০টি অর্থাৎ ১৮ শতাংশ।


ঢাকা, শুক্রবার, এপ্রিল ১০, ২০২০ (বিডিলাইভ২৪) // কে এইচ এই লেখাটি ৩৮৫ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন