সর্বশেষ
শনিবার ৯ই আশ্বিন ১৪২৯ | ২৪ সেপ্টেম্বর ২০২২

ব্যাংকাররা ১০ কার্যদিবস ডিউটি করলে বিশেষ প্রণোদনা

সোমবার, এপ্রিল ১৩, ২০২০

ww.jpg
বিডিলাইভ ডেস্ক :

সাধারণ ছুটিকালীন ব্যাংক কর্মকর্তা-কর্মচারীরা মাত্র ১০ কার্যদিবস ডিউটি করলে প্রণোদনা হিসাবে মাসিক নূন্যতম ৩০ হাজার ও সর্বোচ্চ ১ লাখ টাকা ভাতা দিবে ব্যাংক। ব্যাংকের স্থায়ী, অস্থায়ী ও চুক্তিভিত্তিক নিয়োগপ্রাপ্ত সব কর্মকর্তাই এ ভাতা পাবেন।রোববার (১২ এপ্রিল) রাতে বাংলাদেশ ব্যাংকের ব্যাংকিং প্রবিধি ও নীতি বিভাগ থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

ব্যাংকিং দায়িত্ব পালন করতে গিয়ে কিছু সংখ্যাক ব্যাংক কর্মকর্তা ও কর্মচারীরা ইতিমধ্যে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এ প্রেক্ষিতে সরকার ঘোষিত সাধারণ ছুটিকালীন ব্যাংকিং খাতকে সচল রাখতে যারা তাদের জীবন ও পরিবারকে ঝুঁকিতে রেখেও সক্রিয়ভাবে দায়িত্ব পালন করছেন তাদের দায়িত্ব পালনের স্বীকৃতি স্বরূর বিশেষ প্রণোদনা দেয়ার সিদ্ধান্ত বাংলাদেশ ব্যাংক।

ব্যাংকে কর্মকর্তা-কর্মচারীরা যারা সরকার ঘোষিত সাধারণ ছুটিকালীন ব্যাংকে স্বশরীরে গমনপূবর্ক ব্যাংকিং কার্যক্রমে অংশগ্রহণের মাধ্যম্যে দায়িত্ব পালন করেছেন বা করছেন তারা বিশেষ প্রণোদনা ভাতা পাবেন। সাধারণ ছুটিকালীন কর্মকর্তা-কর্মচারীরা কমপক্ষে ১০ কার্যদিবস স্বশরীরে ব্যাংকে কর্মরত থাকলে তা পূর্ণমাস হিসেবে বিবেচিত হবে। মাত্র ১০ কার্যদিবস ব্যাংকে ডিউটি করলে প্রণোদনা হিসাবে মাসিক নূন্যতম ৩০ হাজার ও সর্বোচ্চ ১ লাখ টাকা ভাতা দিবে ব্যাংক। সাধারণ ছুটি শুরু হওয়ার তারিখ হতে মাস গননা শরু হবে। প্রতি ৩০ দিন অতিক্রম হওয়ার পর পুনরায় নতুন মাসের গণনা শুরু হবে।


ঢাকা, সোমবার, এপ্রিল ১৩, ২০২০ (বিডিলাইভ২৪) // পি ডি এই লেখাটি ২০৩৮ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন