সর্বশেষ
সোমবার ১৬ই অগ্রহায়ণ ১৪২৭ | ৩০ নভেম্বর ২০২০

করোনার ভ্যাকসিন নিতে জোকোভিচের অনীহা

সোমবার, এপ্রিল ২০, ২০২০

l.jpg
বিডিলাইভ ডেস্ক :

করোনাভাইরাসের কারণে বন্ধ রয়েছে টেনিসের সবধরনের টুর্নামেন্ট। পরিস্থিতি স্বাভাবিক হলেই কেবল পুনরায় শুরু হতে পারে স্থগিত হওয়া সব টুর্নামেন্ট।

তখন অন্য দেশ থেকে আসা খেলোয়াড়দের জন্য বাধ্যতামূলক ভ্যাকসিন নেয়ার আইন হতে পারে । কিন্তু এই ভ্যাকসিন নিতে চান না টেনিসের বর্তমান সময়ের অন্যতম সেরা তারকা নোভাক জোকোভিচ।

শুধু তাই নয়, কেউ তাকে এই ভ্যাকসিন নিতে জোর করুক- সেটিও পছন্দ করবেন না এ সার্বিয়ান তারকা। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে এক লাইভ সেশনে তিনি বলেছেন, ‘ব্যক্তিগতভাবে আমি যেকোন ভ্যাকসিন নেয়ার বিপক্ষে। কখনও চাইব না এক দেশ থেকে আরেক দেশে যাত্রা করতে হলে কেউ আমাকে ভ্যাকসিন নিতে জোর করুক।’

কিন্তু যদি এটা বাধ্যতামূলক করা হয়, তখন? জোকোভিচ কি তখন বাইরের দেশের টুর্নামেন্ট খেলা বন্ধ রাখবেন? তাহলে তো তার ঝুলিতে আর কোন গ্র্যান্ড স্লামও যোগ হবে না। তিনি জানিয়েছেন, এ বিষয়ে এখনও কোন সিদ্ধান্ত নেননি।

জোকোভিচ বলেন, ‘এটা যদি বাধ্যতামূলক নিয়ম করা হয়, তখন কী হবে? তখন আমার সিদ্ধান্ত নিতে হবে। এ বিষয়ে আমার নিজের চিন্তাভাবনা আছে এখন। তখন এটি বদলাবে কি না তা তো জানি না। তবে ভেবে দেখুন, টুর্নামেন্ট যদি জুলাই, আগস্ট বা সেপ্টেম্বরে শুরু হতো- তাহলে না হয় ভ্যাকসিন বাধ্যতামূলক হতো। যেহেতু আমরা সরাসরি কোয়ারেন্টাইন থেকে বের হতাম।’


ঢাকা, সোমবার, এপ্রিল ২০, ২০২০ (বিডিলাইভ২৪) // জে এস এই লেখাটি ৮০৫ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন