সর্বশেষ
সোমবার ১৮ই জ্যৈষ্ঠ ১৪২৭ | ০১ জুন ২০২০

আজ আরও ১৬৪ বাংলাদেশি চেন্নাই থেকে ফিরছেন

বুধবার, এপ্রিল ২২, ২০২০

unnamed.jpg
বিডিলাইভ রিপোর্ট :

ভারতের চেন্নাইয়ে আটকেপড়া আরও ১৬৪ বাংলাদেশিকে বুধবার ফিরিয়ে আনছে ইউএস-বাংলা এয়ারলাইন্স।বিকাল সাড়ে ৩টায় চেন্নাই থেকে তৃতীয় দফায় আটকেপড়া যাত্রী নিয়ে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছাবে ইউএস-বাংলা।এছাড়া আগামী ২৪ ও ২৫ এপ্রিল চেন্নাই থেকে ঢাকায় আরও দুটি ফ্লাইট পরিচালনা করবে ইউএস-বাংলা। ফ্লাইটগুলো ১৬৪ আসনের বোয়িং ৭৩৭-৮০০ এয়ারক্রাফট দিয়ে পরিচালিত হচ্ছে।

ফ্লাইটগুলো চেন্নাই থেকে দুপুর সোয়া ১২টায় ছেড়ে আসবে এবং বিকাল সাড়ে ৩টায় ঢাকায় পৌঁছাবে।গত একমাসের অধিক সময় ভারতের বিভিন্ন অঞ্চলে চিকিৎসার জন্য আটকে রয়েছে হাজার হাজার বাংলাদেশি। গত ১৭ এপ্রিল থেকে আকাশপথে যোগাযোগ বন্ধ হয়ে যাওয়ার কারণে কোনোভাবেই বাংলাদেশি যাত্রীরা দেশে ফিরে আসতে পারছিলেন না।

এ অবস্থায় ভারতে অবস্থিত বাংলাদেশ দূতাবাসের উদ্যোগে আটকেপড়া বাংলাদেশি যাত্রীদের ফিরিয়ে আনার উদ্যোগ গ্রহণ করা হয় এবং তাদের আনতে সহযোগিতার হাত বাড়িয়েছে ইউএস-বাংলা এয়ারলাইন্স। বিশেষ ফ্লাইটগুলোতে শুধুমাত্র বাংলাদেশিরাই ভ্রমণ করতে পারবে।এর আগে গত সোম ও মঙ্গলবারও আটকেপড়া বাংলাদেশিদের আনতে ফ্লাইট পরিচালনা করে ইউএস-বাংলা।

উল্লেখ্য, যাত্রীদের করোনাভাইরাস মুক্ত কোভিড-১৯ নেগেটিভ সার্টিফিকেট থাকলে অবশ্যই নিজ নিজ বাসায় হোম কোয়ারেন্টাইনে থাকতে হবে। আর যেসকল যাত্রীর কোভিড-১৯ নেগেটিভ সার্টিফিকেট নেই সেসকল যাত্রীদের সরকার নির্ধারিত প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে থাকার নির্দেশনা রয়েছে।

ইউএনবি নিউজ। 


ঢাকা, বুধবার, এপ্রিল ২২, ২০২০ (বিডিলাইভ২৪) // রি সু এই লেখাটি ৩৩০ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন