সর্বশেষ
বৃহঃস্পতিবার ৯ই বৈশাখ ১৪২৮ | ২২ এপ্রিল ২০২১

সামিট পাওয়ার ও গ্লাক্সো স্মিথক্লাইনের মুনাফা বেড়েছে

শনিবার, মে ২, ২০২০

06.jpg
বিডিলাইভ ডেস্ক :

সামিট পাওয়ার লিমিটেড চলতি হিসাব বছরের তৃতীয় প্রান্তিকের আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী, কোম্পানিটির মুনাফা আগের বছরের একই সময়ের তুলনায় বেড়েছে।

প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী, তৃতীয় প্রান্তিকের ৩ মাসে (জানুয়ারি’২০-মার্চ’২০) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.২৪ টাকা। আগের বছর একই সময়ে যার পরিমান ছিল ১.০২ টাকা।

অন্যদিকে, ৯ মাসে (জুলাই’১৯-মার্চ’২০) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) করেছে ৪.০৮ টাকা। আগের বছর একই সময়ে যার পরিমান ছিল ৩.৫৬ টাকা।

৩১ মার্চ, ২০২০ শেষে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৩০.৪৭ টাকা। আর ৩০ জুন, ২০১৯ পর্যন্ত কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ৩২.৪০ টাকা।

গ্ল্যাক্সো স্মিথক্লাইন বাংলাদেশ লিমিটেড প্রথম প্রান্তিকের (জানুয়ারি-মার্চ’২০) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে।

প্রথম প্রান্তিকে গ্ল্যাক্সো স্মিথক্লাইন শেয়ার প্রতি আয় (ইপিএস) করেছে ১৪.৯৭ টাকা। আগের বছরে একই সময়ে কোম্পানিটির ইপিএস হয়েছিল ১১.০৬ টাকা ০৬ পয়সা। আর কন্টিনিউয়িং অপারেশন হিসেবে ইপিএস হয়েছে ১৫.৪৫ টাকা, যা আগের বছর ছিল ১৫.৭৭ টাকা।

৩১ মার্চ, ২০২০ শেষে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ১৪৭.১২ টাকা। আগের বছরের একই সময় কোম্পানিটির এনএভিপিএস ছিল ১১৫.১৬ টাকা। কোম্পানি সূত্রে এই তথ্য জানা গেছে।


ঢাকা, শনিবার, মে ২, ২০২০ (বিডিলাইভ২৪) // রি সু এই লেখাটি ৯৯৪ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন