সর্বশেষ
সোমবার ১৮ই জ্যৈষ্ঠ ১৪২৭ | ০১ জুন ২০২০

দেড়’শ মণ ধান লুট করলো আপন বড় ভাই

মঙ্গলবার, মে ৫, ২০২০

1.jpg
নওগাঁ প্রতিনিধি :

নওগাঁর ধামইরহাটে ভোর রাতে জমির আধা পাকা প্রায় দেড়’শ মণ ধান লুটের অভিযোগ উঠেছে আপন সহদর বড় ভাইয়ের বিরুদ্ধে। এতে জমির মালিকের প্রায় দেড় লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে। ভুক্তভোগী ছোট ভাই বাদী হয়ে ধামইরহাট থানায় মামলা দায়ের করেছেন।

ধামইরহাট থানার এজাহার সূত্রে জানা গেছে, উপজেলার বীর গ্রামের মৃত নায়েব মন্ডলের ছেলে এনামুল হকের অভিযোগ মতে, তার আপন বড় ভাই রেজাউল ইসলাম ছোট ভাইকে ধ্বংস করার লক্ষ্যে ২ একর ৭৪ শতাংশ জমির ধান গত ৩ মে ভোর রাতে লাঠিয়াল বাহিনী নিয়ে এসে জমির আধা পাকা ধান কেটে লুট করে নিয়ে যায়। তাৎক্ষনিক খবর পেয়ে জমিতে গেলে জমি ফাকা দেখতে পান এবং এনামুলকে ধারালো অস্ত্র নিয়ে ধাওয়া করেন। পরে সেখানে কিছু পড়ে থাকা ধান স্থানীয় ইউপি চেয়ারম্যান ফজলুর রহমানের নিকট জমা দেন থানা পুলিশ।

জমির মালিক এনামুল হক বলেন, আমার ভাই জমিজমা সংক্রান্ত পূর্ব শত্রুতার জেরে আমাকে ভিটেমাটি ছাড়া করতে আমার এই ক্ষতি করেছে, তিনি বলেন, ২ একর ৭৪ শতাংশ জমির প্রায় দেড়’শ মন আধা পাকা ধান লুট করে আমার প্রায় ১ লক্ষ ৫৩ হাজার টাকার ক্ষতি করেছে।

ইউপি চেয়ারম্যান ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, এনামুলের বড় ভাই রেজাউল ইসলাম শত্রুতা করে লোক লাগিয়ে এনামুলের ক্ষতি করার চেষ্টা দীর্ঘদিন ধরে করে আসছে, পূর্ব শত্রুতার জেরে রেজাউল ইসলামের বিরুদ্ধে এনামুল কোর্টে মামলা করায় বড় ভাই রেজাউল ক্ষিপ্ত হয়ে এই ঘটনা ঘটাতে পারে বলে আমার ধারনা। তবে অভিযুক্ত রেজাউল ইসলাম অভিযোগ কৌশলে এড়িয়ে গিয়ে বলেন, আমার সাথে ভাইয়ের শত্রুতা আছে, সে আমাকে দোষারোপ করতেই পারে।

ধামইরহাট থানার ওসি শামীম হাসান সরদার বলেন, অভিযোগ পেয়েছি, তদন্ত করে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

মো. আবুমুছা স্বপন,ধামইরহাট (নওগাঁ) প্রতিনিধি।


ঢাকা, মঙ্গলবার, মে ৫, ২০২০ (বিডিলাইভ২৪) // উ জ এই লেখাটি ৬৭৫ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন