সর্বশেষ
সোমবার ১৮ই জ্যৈষ্ঠ ১৪২৭ | ০১ জুন ২০২০

মোট সনাক্ত ৪৬,সুস্থ ঘোষিত ২

শুক্রবার, মে ২২, ২০২০

007.jpg
জাকির হোসেন, চাঁপাইনবাবগঞ্জ থেকে :

চাঁপাইনবাবগঞ্জে সুস্থের পথে রয়েছেন ১৪ করোনা রোগী। এদের মধ্যে গত ৬’মে ৯ জন, ৭’মে ৩ জন ও ৮’মে ১ জন সনাক্ত হন।

শুক্রবার (২২’মে) এদের যথাক্রমে ১৭,১৬ ও ১৫ দিন পূর্ণ হয়েছে। জাতীয় টেকনিক্যাল কমিটির গাইডলাইন অনুযায়ী উপসর্গহীন শনাক্তরা ১৪ দিন পর সুস্থ বলে বিবেচিত হবেন। তবে এর পরেও এদের আরও ৭ দিন কোয়ারান্টাইনে থাকতে হবে ও একটি আরটি-পিসিআর টেষ্ট করিয়ে নিতে হবে।

শুক্রবার(২২’মে) বিকেলে সিভিল সার্জন জাহিদ নজরুল চৌধুরী বলেন, চাঁপাইনবাবগঞ্জে এখন পর্যন্ত শনাক্ত সকলেই উপসর্গহীন। সর্বশেষ গত বৃহস্পতিবার ৪ জন শনাক্ত হয়। এদের ১৩ জনের ১৪ দিন অতিক্রান্ত হয়েছে। শনিবার(২৩’মে) তাদের নমুনা সংগ্রহ করে পরীক্ষায় পাঠানো হবে। ফল নেগেটিভ হলে তাদের সুস্থ ঘোষণা করা হবে। তিনি বলেন, ওই ১৩ জন সহ চাঁপাইনবাবগঞ্জে এখন পর্যন্ত সনাক্ত ৪৪ জনের সকলেই ভাল রয়েছেন । প্রযোজ্য ক্ষেত্রে এদের চিকিৎসা দেয়া হবে। এদের ২ জনকে ইতিমধ্যে সুস্থ ঘোষণা করা হয়েছে।

তিনি বলেন, সুস্থের পথে থাকা ১৩ জন সহ সনাক্তদের বেশিরভাগই বাড়িতে কোয়ারান্টাইনে রয়েছেন। হাসপাতালে ভর্তি হয়েছেন সদরে ৩, গোমস্তাপুরে ৩, শিবগঞ্জে ১, নাচোলে ১ ও ভোলাহাটে ১ জন।

সিভিল সার্জন আরও বলেন, এ পর্যন্ত জেলা থেকে ১ হাজার ৫৩৫টি নমুনা পরীক্ষায় পাঠানো হয়েছে। ফল পাওয়া গেছে ১ হাজার ১৯২ টি। এখনও ফল আসেনি ৩৪৩টি নমুনার। প্রাপ্ত ফলে নেগেটিভ হয়েছেন ১১৪৬ জন ও পজিটিভ হয়েছেন ৪৬ জন। এ পর্যন্ত পাওয়া ফলাফলে পর জেলার সদর উপজেলায় ২৪(এর মধ্যে ২ জন সুস্থ), নাচোলে ৮, গোমস্তাপুরে ৬, ভোলাহাটে ৩ ও শিবগঞ্জ উপজেলায় ৫ জন সনাক্ত হয়েছেন।

এদিকে শুক্রবার জেলা প্রশাসক এজেডএম নূরুল হক জানান, জেলায় হোম কোয়ারান্টাইনে ৪ হাজার ৮০, প্রাতিষ্ঠানিক কোয়ারান্টাইনে ৯ ও আইসোলেশনে ৭ জন রয়েছেন।


ঢাকা, শুক্রবার, মে ২২, ২০২০ (বিডিলাইভ২৪) // এস বি এই লেখাটি ২০৪ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন