সর্বশেষ
সোমবার ১৯শে শ্রাবণ ১৪২৭ | ০৩ আগস্ট ২০২০

২৪ ঘণ্টায় সর্বোচ্চ আক্রান্তের রেকর্ড যুক্তরাষ্ট্রে

বৃহস্পতিবার, জুলাই ২, ২০২০

coronavirususa.jpg
বিডিলাইভ ডেস্ক :

যুক্তরাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় ৫২ হাজারের বেশি করোনা রোগী শনাক্ত করা হয়েছে। দেশটিতে এটি একদিনে সর্বোচ্চ করোনা রোগী শনাক্তের রেকর্ড। স্থানীয় সময় বুধবার এমনটি জানিয়েছে জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়।

জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের তথ্য অনুযায়ী, যুক্তরাষ্ট্রে ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়েছেন ৫২ হাজার ২০৩ জন। দেশটিতে এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ২৬ লাখ ৮৫ হাজারের বেশি মানুষ। এছাড়া করোনায় মারা গেছেন ১ লাখ ৩০ হাজার ৭৯৮ জন।

মার্কিন সংবাদমাধ্যম সিএনএন'র প্রতিবেদনে বলা হয়, ক্যালিফোর্নিয়া, টেনেসি, টেক্সাস, নর্থ ক্যারোলিনা এবং অ্যারিজোনায় গত ২৪ ঘণ্টায় রেকর্ড পরিমাণ করোনা রোগী শনাক্ত করা হয়েছে।

করোনা আক্রান্ত রোগী বেড়ে যাওয়ায় যুক্তরাষ্ট্রে বিভিন্ন রাজ্যে আবারো কিছু বিধিনিষেধ আরোপ করা হচ্ছে। পাশাপাশি অনেক রাজ্যই পুনরায় অর্থনীতি খুলে দেয়ার পরিকল্পনা থেকে সরে এসেছে।

মঙ্গলবার যুক্তরাষ্ট্রে ন্যাশনাল ইনস্টিটিউট অব অ্যালার্জি অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসের পরিচালক ফাউচি বলেন, আমি অবাক হবো না যদি প্রতিদিন এক লাখ মানুষ করোনায় আক্রান্ত হন।মার্কিন সিনেট কমিটির এক শুনানিতে ফাউচি এমন শঙ্কার কথা শোনান।

মঙ্গলবারও যুক্তরাষ্ট্রে ৪০ হাজারের বেশি করোনা রোগী শনাক্ত করা হয়েছে।


ঢাকা, বৃহস্পতিবার, জুলাই ২, ২০২০ (বিডিলাইভ২৪) // রি সু এই লেখাটি ৩২৩ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন