সর্বশেষ
মঙ্গলবার ২৭শে শ্রাবণ ১৪২৭ | ১১ আগস্ট ২০২০

ফরিদপুর সদর থানার ওসি সহ ৭২ জনের করোনা সনাক্ত

শনিবার, জুলাই ৪, ২০২০

11.jpg
ফরিদপুর প্রতিনিধি :

ফরিদপুরে গত ২৪ ঘন্টায় কোতয়ালী থানার ওসিসহ চার পুলিশ সদস্য, দুই চিকিৎসক, তিন স্বাস্থ্য কর্মীসহ আরও ৭২ জনের করোনভাইরাস সনাক্ত হয়েছে।

ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে স্থাপিত করোনা সনাক্তকরণ ল্যাব সূত্রে এসব তথ্য জানা গেছে। এ নিয়ে ফরিদপুর জেলায় মোট করোনা ভাইরাস সনাক্তের সংখ্যা দাঁড়াল ২ হাজার ১৩৭ জন।

বৃহস্পতিবার এ ল্যাবে মোট ৩৭৬ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে ১১৭ জনের করোনা ভাইরাস সনাক্ত হয়েছে। সনাক্ত হয়নি ২৫১ জনের। ইনভেলিড হয়েছে ৮ টি।

এর মধ্যে ফরিদপুরের ১১ টি ফলোআপসহ মোট ৮৩ জনের করোনা সনাক্ত হয়েছে। এর মধ্যে নতুন সনাক্ত হয়েছে ৭২ জনের। এছাড়া গোপালগঞ্জে ফলোআপসহ ৩৪ জনের করোনা ভাইরাস সনাক্ত হয়েছে।

ফরিদপুরে নতুন সনাক্তদের মধ্যে ফরিদপুর কোতয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোরশেদ আলম, দ্বিতীয় কর্মকর্তা উপ-পরিদর্শক (এসআই) মো. বেলাল হোসেন, একজন কোর্ট পুলিশ ও ফরিদপুর পুলিশ লাইন এর একজন কনস্টেবল রয়েছেন। এছাড়া র‌্যাব-৮ ফরিদপুরের এক সদস্যের করোনা ভাইরাস সনাক্ত হয়েছে।

নতুন সনাক্তের মধ্যে দুইজন চিকিৎসক, তিনজন স্বাস্থ্য কর্মী, একজন ব্যাংক কর্মকর্তা, পল্লী বিদ্যুতের দুই কর্মচারি ও মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের এক কর্মকর্তা রয়েছেন।

ফরিদপুরে নতুন করে যে ৭২ জনের করোনা ভাইরাস সনাক্ত হয়েছে তাদের মধ্যে ফরিদপুর সদরে ৬০ জন, মধুখালীতে ৭জন, বোয়ালমারী ও সালথায় ২জন করে এবং ভাঙ্গায় ১জন রয়েছেন।

বৃহস্পতিবার পর্যন্ত ফরিদপুরে মোট সনাক্ত ২ হাজার ১৩৭ জনের মধ্যে ফরিদপুর সদরে ৯৮১ জন, ভাঙ্গায় ৩৩৩ জন, বোয়ালমারীতে ২৫৫ জন, সদরপুরে ১৩৭ জন, নগরকান্দায় ১৩৫ জন, চরভদ্রাসন ৯২, মধুখালীতে ৭০ জন, সালথায় ৬৯ জন ও আলফাডাঙ্গায় ৬৫ জন রয়েছেন ।

ফরিদপুরের পুলিশ সুপার মো. আলিমুজ্জামান বলেন, ফরিদপুরে কোতয়ালী থানার ওসি ও দ্বিতীয় কর্মকর্তার করোনা সনাক্ত হয়েছে। সনাক্তের হার ফরিদপুর সদরে বেশি। ফরিদপুর সদরের অধিবাসীদের সামাজিক দূরত্ব বজায় রাখা এবং স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। তা না হলে ক্রমবর্ধমান এ ধারা কমবে না। আমাদের সকলকে সচেতন হতে হবে।

ফরিদপুরের সিভিল সার্জন মো. ছিদ্দীকুর রহমান বলেন, বুধবারের তুলনায় গত বৃহস্পতিবার সনাক্তের হার আরও কিছুটা হ্রাস পেয়েছে। তবে এতে আত্মতুষ্টি লাভের কোন সুযোগ নেই। আমাদের সচেতন না হলে জনগণ সতর্ক না হলে এ অবস্থার উন্নতি হওয়া একটি কঠিন বিষয়।


ঢাকা, শনিবার, জুলাই ৪, ২০২০ (বিডিলাইভ২৪) // উ জ এই লেখাটি ২১৭ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন