সর্বশেষ
শনিবার ৩১শে শ্রাবণ ১৪২৭ | ১৫ আগস্ট ২০২০

রোনালদো-বুফনের রেকর্ড গড়ার ম্যাচে জুভেন্টাসের জয়

রবিবার, জুলাই ৫, ২০২০

ssss.jpg
বিডিলাইভ ডেস্ক :

ইতালিয়ান সিরি’আ লিগে শনিবার (৫ জুলাই) রাতে তোরিনোর বিপক্ষে ৪-১ ব্যবধানে জয় পেয়েছে জুভেন্টাস। এই ম্যাচে রেকর্ড গড়েছেন ক্রিস্টিয়ানো রোনালদো ও গোলরক্ষক জিয়ানলুইজি বুফন।

এই ম্যাচে মাঠে নামার মধ্য দিয়ে বুফন ইতালিয়ান সিরি’আ লিগে রেকর্ড ৬৪৮ ম্যাচে মাঠে নামার রেকর্ড গড়েন। এ যাত্রায় তিনি পেছনে ফেলেন পাওলো মালদিনিকে।

এদিকে ক্রিস্টিয়ানো রোনালদো ৬১ মিনিটে ফ্রি কিকে তার ক্যারিয়ারের ৫৫তম গোল করেছেন। ৪২তম প্রচেষ্টায় করা এই গোলটি চলতি মৌসুমে তার ২৫তম। এর মধ্যদিয়ে একমাত্র ফুটবলার হিসেবে ইংল্যান্ড, স্পেন ও ইতালির প্রিমিয়ার লিগে ২৫ কিংবা তার অধিক গোল করার কৃতিত্ব দেখিয়েছেন।

জুভেন্টাসের হয়ে ঘরের মাঠে ম্যাচের ৩ মিনিটেই গোল করেন পাওলো দিবালা। ২৯ মিনিটে ব্যবধান বাড়ান হুয়ান কুয়ার্দাদো। বিরতিতে যাওয়ার আগ মুহূর্তে (৪৫+৬) পেনাল্টি থেকে আন্দ্রেয়া বেলোত্তি গোল করে ব্যবধান কমান। বিরতি থেকে ফিরে ৬১ মিনিটে রোনালদো গোল করে ব্যবধান করেন ৩-১। আর ৮৭ মিনিটে তোরিনোর কোফি জিদজি আত্মঘাতি গোল করে জুভেন্টাসকে ৪-১ ব্যবধানের জয় উপহার দেন।

এই জয়ে ৩০ ম্যাচ থেকে ৭৫ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষেই আছে তুরিনের ওল্ড লেডিরা। সমান ম্যাচ থেকে তোরিনোর সংগ্রহ ৩১ পয়েন্ট। তারা রয়েছে ১৫তম অবস্থানে।


ঢাকা, রবিবার, জুলাই ৫, ২০২০ (বিডিলাইভ২৪) // পি ডি এই লেখাটি ৩৩০ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন