সর্বশেষ
বৃহঃস্পতিবার ২৯শে শ্রাবণ ১৪২৭ | ১৩ আগস্ট ২০২০

অটো প্রমোশন দেয়ার খবর গুজব : শিক্ষা মন্ত্রণালয়

বৃহস্পতিবার, জুলাই ৯, ২০২০

edu.jpg
বিডিলাইভ ডেস্ক :

শিক্ষা প্রতিষ্ঠানে বিভিন্ন শ্রেণিতে পরীক্ষা ছাড়াই অটো প্রমোশন দেয়ার খবর ভিত্তিহীন এবং গুজব বলে জানিয়েছে শিক্ষা মন্ত্রণালয়।

আজ বৃহস্পতিবার (৯ জুলাই) শিক্ষা মন্ত্রণালয় জনসংযোগ কর্মকর্তা মোহাম্মদ আবুল খায়েরের স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বিভিন্ন গণমাধ্যমে শিক্ষা প্রতিষ্ঠানে বিভিন্ন শ্রেণিতে পরীক্ষা ছাড়াই অটো প্রমোশন দেয়া হবে মর্মে প্রতিবেদন ছাপা হয়েছে। বিষয়টি ভিত্তিহীন ও গুজব। শিক্ষা মন্ত্রণালয় এ সংক্রান্ত কোন সিদ্ধান্ত এখনো গ্রহণ করেনি বলে এতে উল্লেখ করা হয়েছে।

প্রসঙ্গত, সম্প্রতি কয়েকটি গণমাধ্যমের খবরে বলা হয়, করোনার কারণে স্কুল-কলেজ বন্ধ থাকায় পরীক্ষা ছাড়াই পরবর্তী ক্লাসে উত্তীর্ণ করানোর বিষয়ে চিন্তাভাবনা করা হচ্ছে। ইতোমধ্যে অনেক কলেজে একাদশ শ্রেণির পরীক্ষা ছাড়াই দ্বাদশ শ্রেণিতে উত্তীর্ণ করা হয়েছে। পরিস্থিতি স্বাভাবিক না হলে স্কুল পর্যায়ের ছাত্র-ছাত্রীদেরও পরবর্তী ক্লাসে উন্নীত করা হতে পারে।

প্রাণঘাতী করোনার প্রাদুর্ভাবের প্রেক্ষাপটে গত ১৭ মার্চ থেকে দেশের সব ধরনের শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে। দেশজুড়ে দুই মাস লকডাউনের পর বিধিনিষেধ অনেক ক্ষেত্রে তুলে নেয়া হলেও সব শিক্ষাপ্রতিষ্ঠান আগামী ৬ আগস্ট পর্যন্ত বন্ধ রাখার ঘোষণা দেয়া হয়েছে সরকারের পক্ষ থেকে।

এই সময়ের মধ্যে করোনার প্রাদুর্ভাব কমে না এলে স্কুল-কলেজ খুলবে না বলেও জানানো হয়েছে সরকারের পক্ষ থেকে।


ঢাকা, বৃহস্পতিবার, জুলাই ৯, ২০২০ (বিডিলাইভ২৪) // রি সু এই লেখাটি ৪৯০ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন