সর্বশেষ
বুধবার ২১শে শ্রাবণ ১৪২৭ | ০৫ আগস্ট ২০২০

জুভেন্টাসকে শেষ মুহূর্তে বাঁচালেন রোনালদো

রবিবার, জুলাই ১২, ২০২০

91.jpg
বিডিলাইভ ডেস্ক :

প্রথম থেকেই দুর্দান্ত খেলেছে আতালান্তা। দৃষ্টিনন্দন ফুটবল খেলার জন্য তাদের নামডাক কেন হয়েছে, প্রতিমূহুর্তে বুঝিয়ে দিয়েছে। তাদের সঙ্গে খাপ খাওয়াতে বেশ বেগ পেতে হয়েছে জুভেন্টাসকে।

দুর্দান্ত আতালান্তার বিপক্ষে দুইবার পিছিয়ে পড়েছিল জুভেন্টাস। দুইবারই ক্রিশ্চিয়ানো রোনালদো গোল করে দলকে ফিরিয়েছেন ম্যাচে। পেনাল্টি থেকে রোনালদোর দুই গোলই হার এড়িয়েছে।

জুভেন্টাসের পাওয়া দুই পেনাল্টিতে অবশ্য তেমন কিছুই করার ছিল না আতালান্তার। তবে রোনালদো কোনো ভুল করেননি। নিখুঁত দুইটি পেনাল্টি নিয়ে সিরি আ-তে ২৮ ম্যাচে ২৮ গোল করা হয়ে গেছে তার, যার ১১টি এসেছে স্পটকিক থেকে। এই ড্রয়ে লিগ শিরোপা জয়ের পথে আরেকটু এগিয়ে গেলেন রোনালদোরা। ৩২ ম্যাচ শেষে ৭৬ পয়েন্ট তাঁদের। শেষমূহুর্তে গোল খেয়ে সাসসুয়োলোর কাছে ২-১ গোলে হেরেছে দ্বিতীয় স্থানে থাকা লাৎসিও। তাঁরা আছেন ৬৮ পয়েন্ট নিয়ে। এক পয়েন্ট কম নিয়ে আতালান্তা আছে তৃতীয় স্থানে।

ম্যাচের ষোল মিনিটেই আতালান্তাকে এগিয়ে দেন কলম্বিয়ার স্ট্রাইকার দুভান জাপাতা। আর্জেন্টাইন মিডফিল্ডার আলেকজান্ডার 'পাপু' গোমেজের সঙ্গে দুর্দান্তভাবে বলের আদান-প্রদান করতে করতে প্রতিপক্ষের ডি-বক্সে ঢুকে যান তিনি। পরে অসাধারণ প্লেসিংয়ে গোল করে বসেন।

গোল খেয়ে একটু আড়মোড়া ভেঙে জাগে জুভেন্টাস। পাওলো দিবালার এক শট আটকে দেন আতালান্তার গোলরক্ষক পিয়েরলুইজি গোলিনি। তবে ঐটুকুই। প্রথমার্ধের অধিকাংশ সময়েই বলের দখল বেশি রেখেছে আতালান্তা। প্রথমার্ধ শেষে জুভেন্টাসের বলের দখল ছিল মাত্র ৪০ শতাংশ।

বিরতির পর শুরুতেই সমতায় ফেরে জুভেন্টাস। দিবালার ক্রস মার্টেন ডে রনের হাতে লাগলে পেনাল্টি পায় স্বাগতিকরা। ৫৫তম মিনিটে সফল স্পট কিকে আসরে নিজের ২৭তম গোলটি করেন রোনালদো। এদিকে এ তারকা ফের জালের দেখা পাওয়ার সুযোগ পেয়েছিলেন ৭৭তম মিনিটে। কিন্তু এবার বিপজ্জনক জায়গা থেকে বল পেয়েও কাজে লাগাতে পারেননি তিনি।

দ্বিতীয়ার্ধের শেষ দিকে ম্যাচ নেয় নাটকীয় মোড়। ৮১তম মিনিটে লুইস মুরিয়েলের কাছ থেকে বল পেয়ে বুলেট গতির শটে জাল খুঁজে নেন ইউক্রেনের মিডফিল্ডার মালিনোভস্কি। তবে এর কিছুক্ষণ পরই মুরিয়েলের ভুলে পেনাল্টি পায় জুভেন্টাস। এ সুযোগ হাতছাড়া করেননি জুভিরা। স্পট কিকে দলকে আবার সমতায় ফেরান রোনালদো। আসরে পেনাল্টি থেকে এটি তার একাদশ গোল। আর তাতে ২-২ গোলের সমতা নিয়ে স্বাস্তিতে মাঠ ছাড়ে তুরিনের ক্লাবটি।


ঢাকা, রবিবার, জুলাই ১২, ২০২০ (বিডিলাইভ২৪) // রি সু এই লেখাটি ২৪৫ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন